আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৪৬
সর্বশেষ সংবাদ
জাতীয়, রাজনীতি যুবলীগের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো: পরশ

যুবলীগের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো: পরশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১১/২০২০ , ৬:৫৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,রাজনীতি


যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, আমাদের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো। মানুষের জন্য কিছু করা। বুধবার ধানমন্ডি-৩২ নম্বরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এসব কথা বলেন তিনি।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন। এর পর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর মূল অনুষ্ঠান শুরু হয়। পরে সেখানে বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন তারা। পরে প্রতিবন্ধীদের মধ্যে ও শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার ও খাবার বিতরণ করা হয়।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আগামীর যুবলীগ হবে একটি মেধা সম্পন্ন রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষমতা সম্পন্ন সংগঠন। শিক্ষিত ও সাধারণ মানুষকে নিয়ে গঠিত সংগঠন। এখানে কোনো অনুপ্রবেশকারী কিংবা কোনো দুস্কৃতিকারীকে ঢুকতে দেয়া হবে না।

তিনি বলেন, যুবলীগের একটি গঠনতন্ত্র আছে, সামনে একটি কার্যপ্রণালীও তৈরী করা হবে। তিনি সাংবাদিক ও পুলিশ প্রশাসনকে এ জন্য সাহায্য করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, যুবলীগের কোনো দূর্বলতা নেই। চাওয়া-পাওয়া নেই। যুবলীগে আমরা সার্ভ করার জন্যই এসেছি। অন্য কোনো পারপাস ব্যক্তিগত লোভ লালসা নিয়ে আসিনি। যুবলীগ এক এক সময় এক এক ধরনের চ্যালেঞ্জ নিয়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করতে যাচ্ছেন, সেখানে যুবলীগের ভূমিকাও থাকবে।

আমরা এখন একটি মহামারীর মধ্যদিয়ে যাচ্ছি। আমাদের মূল উদ্দেশ্য হবে মানুষের পাশে দাঁড়ানো। আমরা রাজনীতির মূলনীতিতে ফিরে যেতে চাই। যার একটি হচ্ছে মানুষের সেবা করা, অন্যটি হচ্ছে প্রতিবাদ। সেখানে অন্যায় অত্যাচার, নির্যাতন হবে সেখানেই যুবলীগ প্রতিবাদ করবে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসলাম হোসেন। ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু সহ অনেকেই।

Comments

comments

Close
%d bloggers like this: