আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৪৮
সর্বশেষ সংবাদ
বিজনেস সলুশন, শেয়ার বাজার পুঁজিবাজারে লেনদেনে আজ সূচক কম

পুঁজিবাজারে লেনদেনে আজ সূচক কম


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১১/১১/২০২০ , ১২:২৫ অপরাহ্ণ | বিভাগ: বিজনেস সলুশন,শেয়ার বাজার


দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন চলছে সূচক কমার মধ্য দিয়ে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (১১ নভেম্বর) লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে চার হাজার ৮৭৪ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ১১১০ ও ১৭০১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩০১ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৮০টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টি কম্পানির শেয়ার।

সকাল ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো বেক্সিমকো ফার্মা, এনএলফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, গ্রামীণ টু ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, এন পলিমার, অ্যাসোসিয়েট অক্সিজেন, নিটল ইন্স্যুরেন্স, ব্রাক ব্যাংক, বিডি ফাইন্যান্স, এসএস স্টিল ও এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স।

লেনদেন শুরু প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৮ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৭ পয়েন্ট কমে যায়। এরপর সূচক কিছুটা নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে চার হাজার ৮৮০ পয়েন্টে অবস্থান করে।

এদিকে, লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৪৯ পয়েন্ট কমে ১৪ হাজার ১৫ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এইসময়ে ৪৮টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৭০টি কম্পানির দর। আর ২৭টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: