আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১২:১৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা তবুও রাহুলের দখলে ‘অরেঞ্জ ক্যাপ’

তবুও রাহুলের দখলে ‘অরেঞ্জ ক্যাপ’


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১১/১১/২০২০ , ৯:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আইপিএলের এবারের আসরে ক্যাপ্টেন হিসেবে সফল না হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত ছিলেন কিংস ইলাভেন পাঞ্জাবের লোকেশ রাহুলের। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। তাকে ডিঙিয়ে যেতে পারেননি ফাইনাল অবধি খেলা দিল্লির শিখর ধাওয়ানও।
অথচ প্লে-অফ পর্বের আগেই বাদ পড়ে যায় রাহুলের দল। তবুও এবারের আইপিএলে ১৪ ম্যাচে ৬৭০ রান করে ‘অরেঞ্জ ক্যাপ’ নিজের করে নিলেন লোকেশ রাহুল।
এই ৬৭০ রানের মধ্যে ১৩২ নটআউট ইনিংস রয়েছে, যা এবারের আইপিএলে যে কোনো ব্যাটসম্যানের পক্ষে ব্যক্তিগত সবোর্চ্চ রান। এছাড়া পাঁচটি ফিফটি হাঁকিয়েছেন রাহুল।
তার চেয়ে ৩ ম্যাচ বেশি খেলে ৫২ রানে পিছিয়ে রয়েছেন দিল্লি ক্যাপিট্যালসের বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া ২ ইনিংস বেশি খেলা সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার করেছেন ৫৪৮ রান, অর্থাৎ রাহুলের চেয়ে ১২২ রান কম।
শেষ চারে উঠতে না পারলেও এবারের সর্বোচ্চ রান সংগ্রাহকের ১০ লাখ রুপির চেক নিজের করে নিলেন রাহুল। ভারতের মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে আইপিএলে অরেঞ্জ ক্যাপ জিতলেন রাহুল। তার আগে এই ক্যাপ নিজের মাথায় পরেছেন শচীন টেন্ডুলকার (২০১০), রবিন উথাপ্পা (২০১৪) ও বিরাট কোহলি (২০১৬)। এছাড়া বাকি ৯ আসরেই সর্বোচ্চ রান সংগ্রাহকরা ছিলেন বিদেশি ক্রিকেটাররা।

Comments

comments

Close
%d bloggers like this: