আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:২৩
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ইউরোপে ফের ‘ভয়াবহতার শঙ্কা’ , মৃত্যু ছাড়ালো ৩ লাখ

ইউরোপে ফের ‘ভয়াবহতার শঙ্কা’ , মৃত্যু ছাড়ালো ৩ লাখ


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১১/১১/২০২০ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


প্রাণঘাতী করোনা ভাইরাসে ইউরোপজুড়ে মৃত্যুর সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার রয়টার্সের পরিসংখ্যানে এই তথ্য জানানো হয়েছে। এরমধ্যে আসন্ন শীতে ইউরোপে করোনায় শনাক্ত রোগী ও মৃত্যুর হার ঊর্ধ্বমুখী। এ নিয়ে বিশেষজ্ঞরা ফের ‘ভয়াবহতার’ শঙ্কা প্রকাশ করেছেন।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১২ লাখ ৭০ হাজারের বেশি মানুষের। এর মধ্যে এক চতুর্থাংশ মারা গেছে শুধু ইউরোপেই। যদিও ইউরোপের দেশগুলোতে রয়েছে ভালো চিকিৎসা ব্যবস্থা।

করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে ইউরোপে লকডাউন জারি হলেও দেশগুলোতে বেড়েছে সংক্রমণ। এরই মধ্যে ইউরোপের বিভিন্ন দেশে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন বিধি নিষেধ জারি হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউরোপজুড়ে এখন পর্যন্ত করোনায় শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ১ কোটি ২৮ লাখ। মৃত্যু হয়েছে ৩ লাখে ১১৪ জনের।

এর মধ্যে গত সপ্তাহে ইউরোপে প্রতিনিয়ত শনাক্ত হয়েছে ২ লাখ ৮০ হাজারের বেশি করোনা রোগী। যা এর আগের সপ্তাহ থেকে ১০ শতাংশ বেশি।

এর মধ্যে ফাইজারের টিকা আশা জোগালেও সেটি ২০২১ সালের আগে পাওয়া যাচ্ছে না বলে খবরে বলা হয়েছে। এনিয়েই শীতে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে ‘ভয়াবহতার শঙ্কা’ করা হচ্ছে। রয়টার্স

Comments

comments

Close
%d bloggers like this: