আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১২:০৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সাঘাটায় রুপা রানী’র হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

সাঘাটায় রুপা রানী’র হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১০/১১/২০২০ , ৬:২৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


গাইবান্ধার সাঘাটা উপজেলার রচনা রানী রূপা’র নির্মম হত্যাকারী অনিক চন্দ্র, অতি চন্দ্র অধিকারী, রেখা রানী ও আনন্দ চন্দ্র অধিকারীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে আজ (১০ নভেম্বর) পদুমশহর ইউনিয়নবাসীর উদ্যোগে বোনারপাড়া-গাইবান্ধা সড়কের পদুমশহর নয়াবন্দর নামক স্থানে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
মামলার বিবরণে জানা যায়, উপজেলার ডিমলা পদুমশহর গ্রামের রতন চন্দ্র মোহন্তের কন্যা রচনা রানী রূপা (২২) এর বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার শংকরপুর গ্রামের আনন্দ চন্দ্রের পুত্র অনিক চন্দ্র (২৮) এর সাথে হিন্দু ধর্ম মোতাবেক ২ বছর পূর্বে বিবাহ হয়। বিয়ের ১ বছর পর থেকেই রূপা’র স্বামী অনিক চন্দ্রের চাকুরীর ঘুষ লাগবে এ অযুহাতে স্ত্রী রুপাকে বাবার বাড়ী থেকে ৫ লাখ টাকা যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে। এতে সে অস্বীকৃতি জানালে শুরু হয় তার উপর অমানুষিক নির্যাতন। শ্বশুর, শ্বাশুড়ি ও দেবর সহ পরিবারের সকলেই তাঁর উপর নির্যাতন চালায়। এরই এক পর্যায়ে গত ৫ নভেম্বর রূপার স্বামী অনিক চন্দ্র ও রূপা’র পরিবারের লোকজন পূর্ব পরিকল্পিতভাবে তাঁকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে।
এ ঘটনায় নিহত রূপা রানীর বাবা ৬ই নভেম্বর শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৫/২০। এদিকে নিহতের বাবার বাড়ী’র এলাকাবাসী তাঁর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানব বন্ধনে বক্তব্য রাখেন, তৌহিদুজ্জামান স্বপন, নিহতের বাবা রতন চন্দ্র মোহন্ত, আওয়ামীলীগ নেতা মোজাহিদুল ইসলাম বকুল, মনিন্দ্রনাথ মোহন্ত, গোলাম আজম, চম্পা রানী প্রমুখ।

Comments

comments

Close
%d bloggers like this: