আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:৪০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ফাইনালের আগে মুম্বাইকে পন্টিংয়ের প্রচ্ছন্ন হুঁশিয়ারি

ফাইনালের আগে মুম্বাইকে পন্টিংয়ের প্রচ্ছন্ন হুঁশিয়ারি


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১০/১১/২০২০ , ১১:০০ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


খেলোয়াড় জীবনেও বিপক্ষকে কোনওদিন ছেড়ে কথা বলেননি। যত বড় প্রতিপক্ষ হোক না কেন, সবসময় খেলেছেন আক্রমণাত্মক মেজাজে। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে তিনি সবথেকে সফলতম অধিনায়ক‌। তিনি রিকি পন্টিং। তাঁর হাত ধরে ২০০৩ এবং ২০০৭ সালের বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। বর্তমানে তিনি ব্যস্ত রয়েছেন দিল্লি ক্যাপিটালস দলের কোচ হিসেবে। গতবার তাঁর কোচিংয়ে তৃতীয় স্থানে শেষ করার পরে এবার দিল্লি ফাইনালে প্রবেশ করেছে। যা আইপিএলের ইতিহাসে প্রথমবার।
ফাইনালে দিল্লির প্রতিপক্ষ চারবারের চ্যাম্পিয়ন তথা আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স। এই মরসুমে দিল্লির বিরুদ্ধে তিনটি ম্যাচে মুখোমুখি হয়েছে তারা। আর তিনটিতেই রয়েছে তাদের বড় জয়। প্রথম ম্যাচে ৫ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হারানোর পরে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাই জিতেছিল ৫৭ রানে।
তবে রিকির শরীরে বইছে অজিদের হার না মানা অদম্য স্পিরিট। তাই হারার আগে কোনওভাবেই তিনি যেমন হারতে রাজি নন, ঠিক তেমন স্পিরিটই দেখা যাচ্ছে তাঁর ছেলেদের মধ্যেও। ফাইনালের আগে তাই স্বভাবসিদ্ধ অজি ভঙ্গিমায় বিপক্ষের বিরুদ্ধে মাইন্ডগেম শুরু করে দিলেন পন্টিং। মুম্বাই ইন্ডিয়ান্স দলকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন তিনি।
পন্টিং বলেন, ‘আমিরশাহিতে উপস্থিত দলের প্রত্যেক সদস্যের থেকে আমার ভালোরকম প্রত্যাশা রয়েছে। আমাদের দল খুব শক্তিশালী। আমাদের শুরুটা খুব ভাল হয়েছিল। তারপর শেষের দিকে এসে আমরা কিছুটা চাপে পড়ে যাই‌। কিন্তু ছেলেরা খুব ভাল সামলে নিয়েছে। শেষ দু’ম্যাচে তারা তাদের সেরাটা নিংড়ে দিয়েছেন। আমি জানি ফাইনালের জন্য আমরা আমাদের সেরা খেলাটা তুলে রেখেছি‌। আমরা এখানে টুর্নামেন্ট জিততে এসেছি। তার জন্য আমরা অল আউট ঝাঁপাব।’

Comments

comments

Close
%d bloggers like this: