আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১:১৫
সর্বশেষ সংবাদ
বিনোদন সৌমিত্রকে দেখতে হাসপাতালে সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক দল

সৌমিত্রকে দেখতে হাসপাতালে সরকারি বিশেষজ্ঞ চিকিৎসক দল


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১০/১১/২০২০ , ১২:০৫ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


কেমন আছেন সৌমিত্র? সরজমিনে খতিয়ে দেখতে পাঁচ সরকারি বিশেষজ্ঞ চিকিৎসকের দল হাজির বেলভিউ ক্লিনিকে। প্রায় দীর্ঘ দু’ঘণ্টা ধরে খুঁটিয়ে দেখলেন সৌমিত্রের চিকিৎসার যাবতীয় নথি। কথা বললেন সৌমিত্রের দায়িত্বে থাকা চিকিৎসক, হাসপাতাল কর্তৃপক্ষ ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ের সঙ্গে। কী করণীয় সেই বিষয়ে পরামর্শ দিয়ে গেলেন ওই সরকারি বিশেষজ্ঞ চিকিৎসকের দল।
বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, এদিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে হাজির হন অধ্যাপক আশুতোষ মুখার্জী, বিমান রায়, মনোতোষ সূত্রধর সহ পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসকের দল। সব দিক খুঁটিয়ে দেখে তাঁরা পরামর্শ দেন একাধিক বিষয়ে। কেমন আছেন সোমিত্র? এই বিষয়ে বেলভিউ কর্তৃপক্ষের বক্তব্য, মোটের উপর একইরকম আছেন তিনি। আজ সোমবার ট্রাকিওস্টোমি করার কথা ছিল সৌমিত্রের। একইসঙ্গে প্লাজমা ফেরোসিস হওয়ারও একটি পরিকল্পনা ছিল। কিন্তু শারীরিক অবস্থার কথা বিবেচনা করে দু’টি বিষয় পিছিয়ে দেওয়া হয়েছে।
চিকিৎসক অরিন্দম কর বললেন, “বুধবার (১০ নভেম্বর) ট্রাকিওস্টোমি করা হতে পারে। আজ সরকারি বিশেষজ্ঞ চিকিৎসকেরা জানিয়েছেন, ট্রাকিওস্টোমি করতে পারলে ভাল। শারীরিক কয়েকটা বিষয় ঠিকঠাক থাকলে এই সপ্তাহের শেষে প্লাসমাফেরেসিস করা হতে পারে। সিএসএফ অর্থাৎ মাথা থেকে সংগৃহীত রস নিয়ে তার স্নায়ু সংক্রান্ত পরীক্ষা এবং ইইজি করা হবে। “১০০ শতাংশ ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন প্রবীণ অভিনেতা। গত ২৪ ঘন্টায় অবস্থার কোনও উন্নতি বা অবনতি হয়নি। এমনটাই জানা যাচ্ছে বেসরকারি হাসপাতাল সূত্রে।”

Comments

comments

Close
%d bloggers like this: