আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১:০১
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক বাইডেন প্রশাসনের সঙ্গে কাজ করতে আগ্রহী বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বাইডেন প্রশাসনের সঙ্গে কাজ করতে আগ্রহী বিশ্ব স্বাস্থ্য সংস্থা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১১/২০২০ , ৫:১৮ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র প্রধান। বাইডেন আবারও যুক্তরাষ্ট্রকে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ফেরাবেন বলে আশাবাদী তেদরোস।

কোন দেশের অভ্যন্তরীন বিষয়ে সাধারণত হস্তক্ষেপ করে না বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু সেই নিয়ম থেকে সরে এসে নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানম গেব্রিয়েসাস। বিশ্বজুড়ে কোভিড মোকাবিলায় যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করার আশা প্রকাশ করেছে সংস্থাটি।

হু-র দাতাদের মধ্যে বড় অনুদান দেয় যুক্তরাষ্ট্র। কিন্তু করোনা ইস্যুতে চীনের প্রতি সংস্থাটির পক্ষপাতিত্বের অভিযোগ তুলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বেরিয়ে যাবার হুমকি দেন ডোনাল্ড ট্রাম্প। এছাড়া সব তহবিল বন্ধের ঘোষনাও দেন তিনি। বাইডেন সেই সিদ্ধান্ত থেকে সরে আসার কথা আগেই জানিয়েছিলেন।

এছাড়া যুক্তরাষ্ট্র আবারও প্যারিস চুক্তিতে ফিরলে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একযোগে কাজ করতে আশাবাদী ব্রিটিশ এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও যুক্তরাষ্ট্রের জলবায়ু চুক্তিতে ফেরার বিষয়ে আশাবাদী। প্যারিস চুক্তিতে ফিরলে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় যুক্তরাষ্ট্রের যৌথভাবে কাজ করার ইঙ্গিত দেন তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: