আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:৩৮
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, জাতীয়, রাজনীতি হাজি সেলিমের দুর্নীতি মামলার পুনরায় আপিল শুনানি

হাজি সেলিমের দুর্নীতি মামলার পুনরায় আপিল শুনানি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১১/২০২০ , ৯:৪৫ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,জাতীয়,রাজনীতি


ঢাকা-৮ আসনের সরকার দলীয় সংসদ সদস্য হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ডাদেশের মামলার ওপর হাইকোর্টে পুনরায় আপিল শুনানির জন্য উদ্যোগ নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (৯ নভেম্বর) বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে উপস্থাপন করা হয়। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান মনির।

পরে আইনজীবী খুরশীদ আলম খান জানান, আমি দুদক থেকে এ মামলা পরিচালনার জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছি। আজ মামলাটি শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে আদালতে আবেদন (মেনশন) করেছি। এখন কার্যতালিকায় আসলে মামলাটি শুনানি হবে।

এর আগে ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করে। সে মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল হাজি সেলিমকে ১৩ বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত।

এরপর ২০০৯ সালের ২৫ অক্টোবর হাজি সেলিম বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। পরে ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে হাজি সেলিমের সাজা বাতিল করেন।

পরবর্তীতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টকে হাজি সেলিমের আপিলের শুনানি করতে নির্দেশ দেন আপিল বিভাগ।

Comments

comments

Close
%d bloggers like this: