আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১১:৩৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, সিলেট বিভাগ করোনা’র ‘সেকেন্ড ওয়েভ’ প্রতিরোধে শ্রীমঙ্গলে সচেতনতামুলক প্রচারণা

করোনা’র ‘সেকেন্ড ওয়েভ’ প্রতিরোধে শ্রীমঙ্গলে সচেতনতামুলক প্রচারণা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১১/২০২০ , ৬:০০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,সিলেট বিভাগ


কোভিড-১৯ সংক্রমনের সম্ভাব্য ‘সেকেন্ড ওয়েভ’ মোকাবেলা ও প্রতিরোধে শ্রীমঙ্গলে মাস্ক পরিধানসহ স্বাস্হ্যবিধি প্রতিপালনের লক্ষ্যে সচেতনতামুলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।
আজ বিকেল সাড়ে ৩টায় শ্রীমঙ্গল শহরের প্রাণকেন্দ্র চৌমুহনা চত্বরে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে এই সচেতনতামুলক প্রচারণা ও মাস্ক বিতরণ অনু্ষ্িঠত হয়।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জনাব নজরুল ইসলাম’এর সভাপতিত্বে সচেতনতামুলক প্রচারণায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, সহকারী কমিশনার (ভুমি) মোঃ নেছার উদ্দিন, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেন চৌধুরী, আরপি নিউজ সম্পাদক সৈয়দ আমিরুজ্জামান প্রমুখ।
উপস্হিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ বর্ধন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম জাকিরুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, পল্লী উন্নয়ন কর্মকর্তা সজল সুত্রধর, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আকতার, জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী সাইফুল ইসলাম, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্হাপক রুপক বণিক, প্রশাসনিক কর্মকর্তা মৃনাল কান্তি দাস প্রমুখ।
এসময় পথচারী, রিকশাচালক, যানবাহনের চালক ও যাত্রিসহ প্রায় সহস্রাধিক মাস্কবিহীন মানুষের মাঝে মাস্ক বিতরন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জনাব নজরুল ইসলাম পথচারী,দোকানদারসহ সকলের উদ্যেশ্যে বলেন, আগামীকাল থেকে আমরা সকল দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমলসহ অন্যান্য সব স্হানে মাস্ক পরিধান করার জন্য সচেতনতামুলক স্টিকার, লিফলেট সেটে দিব। রেলস্টেশন, হাসপাতালসহ পাবলিক প্লেসে বিলবোর্ড, ব্যানার, স্টিকার লাগিয়ে দেয়া হবে। মাস্ক ছাড়া কেউ সরকারি-বেসরকারি অফিসে প্রবেশ করতে পারবেন না এবং কোন সেবা পাবেন না।
তিনি সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করার আহবান জানিয়ে বলেন, ১১ নভেম্বর থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। মাস্ক ছাড়া যাকে যেখানে পাওয়া যাবে তাদের মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদণ্ডসহ শাস্তির আওতায় আনা হবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না।

Comments

comments

Close
%d bloggers like this: