আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১১:৪৪
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এক টেস্ট খেলে ফিরে আসবেন কোহলি, যাবেন রোহিত

এক টেস্ট খেলে ফিরে আসবেন কোহলি, যাবেন রোহিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১১/২০২০ , ৯:২৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


অস্ট্রেলিয়া সফরের টেস্ট স্কোয়াডে রোহিত শর্মাকে অন্তর্ভুক্ত করেছে ভারত। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য প্রথমে এই সফরের তিন ফরম্যাটের দলের কোনোটিতেই ছিলেন না ‘হিটম্যান’ খ্যাত রোহিত।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিতৃত্বকালীন ছুটির জন্য প্রথম টেস্টের পরই দেশে ফিরে আসবেন অধিনায়ক বিরাট কোহলি। বোর্ডের কাছে ছুটি চেয়ে আবেদন করেছিলেন ভারত অধিনায়ক। যে আবেদন নেমে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চোটের কথা বলে রোহিতকে অস্ট্রেলিয়া সফরে না রাখা নিয়ে অনেক বিতর্ক হয়েছে। মঙ্গলবার আইপিএলের ফাইনালে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন রোহিত। এক সময় হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য অবশ্য টানা চার ম্যাচ মাঠের বাইরে ছিলেন তিনি।

তবে মুম্বাইয়ের হয়ে শেষ দুই ম্যাচে তিনি খেলেছেন। ফাইনালেও খেলবেন। রোহিতের মতে, তার হ্যামস্ট্রিংয়ের চোট এখন পুরো ঠিক হয়ে গিয়েছে।

শোনা যাচ্ছিল, ফিট হয়ে অস্ট্রেলিয়া সফরে যেতে হলে বিসিসিআইয়ের ফিজিওর সামনে ফিটনেস টেস্ট দিতে হবে রোহিতকে। কিন্তু, তা হল না। সরাসরি তাকে টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নিয়েছে সংস্থাটি।

রোহিতের অন্তর্ভুক্তি ছাড়াও অস্ট্রেলিয়াগামী ভারতীয় দলে আরো বদল হয়েছে। সঞ্জু স্যামসনকে টি-টোয়েন্টি স্কোয়াডের পাশাপাশি আনা হয়েছে একদিনের স্কোয়াডেও। আর ইনজুরিতে পড়া বরুণ চক্রবর্তীর পরিবর্তে টি-টোয়েন্টি স্কোয়াডে এসেছেন টি নটরাজন।

অস্ট্রেলিয়া সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। ২৭ নভেম্বর ওয়ানডে, ৪ ডিসেম্বর টি-টোয়েন্টি ও ১৭ ডিসেম্বর শুরু হবে টেস্ট সিরিজ। অ্যাডিলেডে হতে যাওয়া প্রথম টেস্ট খেলেই ফিরে আসবেন কোহলি। মেলবোর্নে বক্সিং ডে টেস্ট তার খেলা হবে না।

Comments

comments

Close
%d bloggers like this: