আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৮:০৫
সর্বশেষ সংবাদ
বাংলাদেশ বসুন্ধরা সিমেন্ট কারখানায় আগুন, আহত ৫

বসুন্ধরা সিমেন্ট কারখানায় আগুন, আহত ৫


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৮/১১/২০২০ , ৭:৩০ অপরাহ্ণ | বিভাগ: বাংলাদেশ


নারায়ণগঞ্জ জেলার বন্দরে বসুন্ধরা সিমেন্ট কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আগুনে পুড়ে অন্তত ৫ জন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত ২ জন রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন ।
আজ রোববার (৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার মদনগঞ্জে অবস্থিত বসুন্ধরা সিমেন্ট কারখানায়টিতে এ ঘটনা ঘটে।
দগ্ধ শ্রমিকরা হলেন, সাইফুল জামান (৪০), দেলোয়ার আলী (৪৫), মাসুদ রানা (২৫), রাতুল আরেফিন (২৮) এবং আবুল কালাম আজাদ (২৮)। এদের মধ্যে সাইফুল জামানের শরীরের প্রায় ৩০ শতাংশ পুড়ে গেছে। অন্য শ্রমিকদের শরীরের ৭ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ব্যপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.ফখরুদ্দিন জানান, আজ দুপুর সাড়ে ১২ টার দিকে গ্যাস লিকেজ থেকে বসুন্ধরা সিমেন্ট কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সে ঘটনায় ৬ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ৪জন প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয়েছে। বাকি ২জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বন্দরের বসুন্ধরা সিমেন্ট কারখানায় গ্যাস লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধে একজনের অবস্থা কিছুটা গুরুতর। তবে আশা করা যাচ্ছে তারা খুব শিগগিরই সুস্থ হয়ে যাবেন।

Comments

comments

Close
%d bloggers like this: