আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:২৬
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ট্রাম্প এখনও দাবি করছেন তিনিই জিতেছেন

ট্রাম্প এখনও দাবি করছেন তিনিই জিতেছেন


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৮/১১/২০২০ , ৯:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


মার্কিন নির্বাচনে সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ফল ঘোষণার পর জয়ী হিসেবে বাইডেনকে মেনে নিতে নারাজ ট্রাম্প। তারপরও ট্রাম্পের দাবি, নির্বাচনে তিনিই বিপুল ভোটে জয়ী হয়েছেন।
বেশিরভাগ আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জয়ী হয়েছেন বাইডেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, বাইডেন এ পর্যন্ত ২৯০টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের ইলেকটোরাল ভোট এখনও ২১৪টিই রয়েছে।
তবে সংবাদমাধ্যমের খবরে বাইডেনকে জয়ী ঘোষণার সময়ই শনিবার রাতে এক টুইটে ট্রাম্প আবারও দাবি করেছেন, নির্বাচনে তিনি জয়ী হয়েছেন। টুইটে তিনি বলেছেন, নির্বাচনে আমিই জিতেছি, অনেক ভোটের ব্যবধানে!
এর আগে, দিনের শুরুতে এক টুইটে ট্রাম্প বলেছিলেন, বাইডেনের বেআইনিভাবে প্রেসিডেন্টের অফিস দাবি করা উচিত নয়। এটা আমিও করতে পারি। আইনি লড়াই মাত্র শুরু হলো।
এর কিছুক্ষণ পর আরেক টুইটে তিনি বলেন, নির্বাচনের রাত অবধি এসব অঙ্গরাজ্যে আমার এত বড় লিড ছিল। দিন এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সেগুলো অলৌকিকভাবে অদৃশ্য হয়ে গেছে। আমাদের আইনি কার্যক্রম এগিয়ে গেলে এই লিডগুলো ফিরে আসতে পারে!
এর আগে, জর্জিয়ার ভোট নিয়ে প্রশ্ন তুলে এ রিপাবলিকান নেতা বলেন, এ রাজ্যের হারিয়ে যাওয়া সামরিক ভোটগুলো কোথায়? সেগুলোর কী হয়েছে? ভোটে হারলেও এখনই হাল ছাড়ছেন না ট্রাম্প। অবশ্য তিনি আগেই ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনে এত সহজে হার মেনে নেবেন না। প্রয়োজনে আদালতে যাবেন। এখনও কাজেও সেটিই দেখাচ্ছেন।

Comments

comments

Close
%d bloggers like this: