আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১০:৪১
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সন্দেহজনক আচরণ, ১২ নাবিক-সহ আন্দামান উপকূলে মিয়ানমারের নৌকা আটক

সন্দেহজনক আচরণ, ১২ নাবিক-সহ আন্দামান উপকূলে মিয়ানমারের নৌকা আটক


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৮/১১/২০২০ , ১০:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


আন্তর্জাতিক জলসীমা লঙ্ঘন করে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কাছাকাছি চলে এসেছিল। বিষয়টি দেখে সন্দেহ হয় ভারতীয় উপকূলরক্ষীদের। এর জেরে ১২ জন নাবিক-সহ মায়ানমারের একটি নৌকা আটক করা হল। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার (৭ নভেম্বর)।
ভারতীয় উপকূল বাহিনী সূত্রে জানা গেছে, শনিবার হেলিকপ্টারে করে নজরদারি চালানোর সময় আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ-এর খুব কাছাকাছি এলাকাতে একটি সন্দেহজনক নৌকা দেখতে পান ভারতীয় উপকূলরক্ষীরা। ওর মধ্যে ১২ জন নাবিককে দেখতে পান তাঁরা। এরপরই উপকূলরক্ষী বাহিনীর টহলদারি বোটের সাহায্যে ওই নৌকাটিতে বাজেয়াপ্ত করে তাতে থাকা ব্যক্তিগুলিকে আটক করা হয়। বর্তমানে তাদের পোর্ট ব্লেয়ারে নিয়ে এসে জেরা করা হচ্ছে।
এর আগে অক্টোবরের ২৪ তারিখেও আন্তর্জাতিক জলসীমানা লঙ্ঘন করে ভারতের এলাকায় প্রবেশ করার জন্য শ্রীলঙ্কার ৬ জন মৎস্যজীবীকে গ্রেপ্তার করা হয়েছিল। কারাইকাল এলাকায় ভারতীয় উপকূল থেকে ৭৫ নটিক্যাল মাইলের মধ্যে তাদের গ্রেপ্তার করেছিলেন উপকূলরক্ষীরা। এপ্রসঙ্গে কারাইকাল ইউনিটের কমান্ডিং অফিসার কমাডান্ট সি বিবেকানন্দ বলেন, ‘শ্রীলঙ্কার ওই নৌকাটি আন্তর্জাতিক জলসীমা লঙ্ঘন করে ভারতীয় এলাকার মধ্যে ঢোকার পরেই উপকূলরক্ষীদের চোখে পড়ে যায়। নজরদারির কাছে লিপ্ত আইসিজিএস অভীক নামক ভেসেলটি থেকে বিষয়টি প্রথমে চোখে পড়ে। আমাদের উপকূলরক্ষী বাহিনীকে দেখতে পেয়ে শ্রীলঙ্কার ওই মৎস্যজীবীরা পালানোর চেষ্টা করেছিল। কিন্তু, আমরা তাদের তাড়া করে ধরে ফেলি।

Comments

comments

Close
%d bloggers like this: