আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১০:৫৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক জো বাইডেনকে বিজয়ী ঘোষণার সময় গলফ খেলছিলেন ট্রাম্প

জো বাইডেনকে বিজয়ী ঘোষণার সময় গলফ খেলছিলেন ট্রাম্প


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৮/১১/২০২০ , ১১:২৪ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


ব্যাটলগ্রাউন্ড পেনসিলভেনিয়ায় জয়ের পরই পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসাবে ঘোষণা করা হয় জো বাইডেনের নাম। তবে মার্কিন সংবাদমাধ্যমগুলোতে ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের নাম যখন ঘোষণা করা হচ্ছিল তখন গলফ খেলায় মগ্ন ছিলেন ট্রাম্প। এমনটি জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।
ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, গণমাধ্যমে বাইডেনকে বিজয়ী ঘোষণার সময় ট্রাম্প ভার্জিনিয়ার স্টারলিংয়ে ন্যাশনাল গলফ ক্লাবে গলফ খেলছিলেন ট্রাম্প । সেই ছবিও প্রকাশিত হয়েছে রয়টার্সসহ বহু মিডিয়ায়।
ইউএস টুডে এবং দ্য গার্ডিয়ান জানিয়েছে, শনিবার মাঠ থেকে ফেরার সময় বাইডেনের জয়ধ্বনি শুনতে শুনতে হোয়াইট হাউজে ঢোকেন ট্রাম্প। তখন কম্পাউন্ডের পাশেই চলছিল বিজয় মিছিল।
এর কিছুক্ষণ পর তার নামে একটি বিবৃতি আসে। সেখানে ভোট নিয়ে যথারীতি গালগল্পের মহড়া।
‘খুব সহজ ব্যাপার হল এই নির্বাচন শেষ হতে অনেক দেরি,’ মন্তব্য করে ট্রাম্প বলেন, ‘কোনো রাজ্যেই জো বাইডেনকে জয়ী হিসেবে স্বীকৃতি দেয়া হয়নি।’
পরাজয় আনুষ্ঠানিকভাবে মানছেন না, সে বিষয়টি পরিষ্কার করে ট্রাম্প বলেন, ‘আমেরিকার মানুষ সৎ নির্বাচন চায়। তার মানে সব ব্যালট বৈধভাবে গণনা করতে হবে। নির্বাচন বিশ্বাসযোগ্য করার এটাই একমাত্র পথ।’
প্রায় তিন দশকের মধ্যে ট্রাম্পই প্রথম যুক্তরাষ্ট্রে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হতে ব্যর্থ হলেন। তার আগে ১৯৯২ সালে জর্জ এইচ ডব্লিউ বুশ এই পরীক্ষায় হেরে গিয়েছিলেন।
দেশটির ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর জো বাইডেন বলেছেন, ‘এখন আমেরিকাকে ঐক্যবদ্ধ করার সময়, সারিয়ে তোলার সময়।’
জাতির উদ্দেশে তিনি বলেন, ‘প্রচারের দিন শেষ, এখন আমাদের সকল বৈরিতা আর কর্কশ রাজনৈতিক বাগাড়ম্বর পেছনে ফেলে একসঙ্গে একটি জাতি হিসেবে এগিয়ে যেতে হবে।’
যুক্তরাষ্ট্রের দোর্দণ্ড প্রতাপশালী শাসক ডোনাল্ড ট্রাম্প ক্ষমতার চার বছরে বহু বিতর্কের জন্ম দিয়েছেন। তিনি মিডিয়ায় নানা কারণে সমালোচিত হয়েছেন। সাক্ষাৎকার দিলে মিথ্যা বলতেন, ভুল তথ্য দিতেন। এসব নিয়ে তুমুল সমালোচনা হতো। সবশেষ করোনা ভাইরাস মোকাবেলা নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হন ট্রাম্প। তিনি বৈশ্বিক এ মহামারীকে গুরুত্বই দেননি। এটিকে সাধারণ ফ্লু বলে আখ্যা দেন। মাস্ক পরায় তার বেজায় আপত্তি ছিল। শেষ পর্যন্ত নিজেই আক্রান্ত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

Comments

comments

Close
%d bloggers like this: