আজ: ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ৯:০১
সর্বশেষ সংবাদ
অপরাধ, আইন ও বিচার, জেলা সংবাদ বান্দরবানে বিজিবি ও বন বিভাগের যৌথ অভিযানে গর্জন কাঠ উদ্ধার

বান্দরবানে বিজিবি ও বন বিভাগের যৌথ অভিযানে গর্জন কাঠ উদ্ধার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/১১/২০২০ , ১১:০০ পূর্বাহ্ণ | বিভাগ: অপরাধ,আইন ও বিচার,জেলা সংবাদ


বান্দরবানের থানচি উপজেলার রেমাক্রী ইউনিয়নের ইয়াংনং পাড়ার ম্রওয়া ঝিড়িতে বিজিবি ও বন বিভাগের যৌথ অভিযান চালিয়ে পাচারের জন্য মজুদ রাখা ৩’শ ৬৫ টুকরা অর্থাৎ ১ হাজার ২৬ ঘনফুট অবৈধ গর্জন কাঠ জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল ৯টার দিকে রেমাক্রী ইউনিয়নের ইয়াংনং পাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের নিশ্চিত করেন বান্দরবান বন বিভাগ।
এ সময় পাল্পউড প্ল্যান্টেশন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. আনোয়ার হোসেন নেতৃত্বে এ অভিযানে উপস্থিত ছিলেন বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা মো. হারুন অর রশিদ, থানচি রেঞ্জ কর্মকর্তা আব্দুর মতিন সরকার, সেকদু রেঞ্জ কর্মকর্তা আব্দুর জব্বার, মিবাখা রেঞ্জ কর্মকর্তা কামরুল হাসান, বন প্রহরীসহ বিজিবির সদস্যরা উপস্থিত ছিলেন।
এব্যাপারে বন বিভাগের থানচি রেঞ্জ কর্মকর্তা আব্দুল মতিন সরকার বলেন, অবৈধভাবে গাছ, কর্তন ও পাচার প্রতিরোধে বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে রেমাক্রী ইউনিয়নের ইয়াংনং পাড়ার ম্রওয়া ঝিড়িতে অভিযান চালিয়ে পাচারের জন্য মজুদ করে রাখা ৩’শ ৬৫ টুকরা অর্থাৎ ১ হাজার ২৬ ঘনফুট অবৈধ গর্জন কাঠ জব্দ করা হয়েছে। এর মূল্য আনুমানিক ১৫ ক টাকা হতে পারে।
তবে এই কাটের মালিককে খুঁজে না পাওয়ায় অজ্ঞাত মামলার প্রক্রিয়াধীন রয়েছে। এ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে থাকবে বলে তিনি জানান।

Comments

comments

Close
%d bloggers like this: