আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১২:২৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নিয়েই জিতব : বাইডেন

সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নিয়েই জিতব : বাইডেন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/১১/২০২০ , ১২:০০ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ের কথা জানিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি বলেন, জয় আমাদের হবেই। জয়ের পথেই আমরা এগিয়ে যাচ্ছি।
ডেলাওয়ারের উইলমিংটনে দেওয়া ভাষণে বাইডেন বলেন, আমরা ৭৪ মিলিয়নেরও বেশি ভোট পেয়েছি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে যে কোনো প্রেসিডেন্টের থেকে বেশি ভোট পেয়েছি আমরা।
করোনাভাইরাস নিয়ে চলমান পরিস্থিতিতে দায়িত্ব গ্রহণের প্রথম দিন থেকেই এই বিষয়ে পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন বাইডেন।
তিনি বলেন, কঠিন নির্বাচনের পরে উত্তেজনা বাড়ছে। তবে রাগ ও বিদ্বেষকে পেছনে ফেলে আসতে হবে। আমাদের আরও কিছু গুরুত্বপূর্ণ সমস্যা আছে। পক্ষপাতমূলক যুদ্ধ নিয়ে বসে থাকার সময় আমাদের নেই। আমরা বিরোধী হতে পারি কিন্তু আমরা শত্রু নই।
বক্তব্যে একতার আহ্বান জানান বাইডেন। ডেমোক্র্যাটদের শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, কেউ যতই আটকানোর চেষ্টা করুক, আমি তা হতে দেব না। আপনার ভোট গণনা করা হবেই।
ঐতিহাসিকভাবে রিপাবলিকান অঞ্চল অ্যারিজোনা ও জর্জিয়াতে দুই দশকেরও বেশি সময় পর ডেমোক্রেটরা জিতবেন বলেও আশা প্রকাশ করেছেন বাইডেন। এমনকি বাইডেন আশাবাদ ব্যক্ত করেছেন যে, তিনি ৩০০ ইলেকটোরাল কলেজ ভোট পেতে যাচ্ছেন।
এদিকে জর্জিয়া নতুন করে ভোট গণনা হবে বলে জানিয়েছেন অঙ্গরাজ্যটির সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেন্সবার্গার। তিনি বলছেন, ৪ হাজার ১৬৯টি ভোট গণনা এখনও বাকি রয়েছে। পাশাপাশি সামরিক বাহিনীর সদস্যদের পাঠানো প্রায় ৮ হাজার ভোট এখন ডাকে রয়েছে।
অন্যদিকে নির্বাচনে কারচুপি হয়েছে এমন মন্তব্য করে নিজ দলের নেতাদের তোপের মুখে পড়েছেন ট্রাম্প। এক সময় রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী মিট রমনি বলেছেন, নির্বাচনকে ‘দুর্নীতিগ্রস্ত’ বা ‘চুরি’ করা হয়েছে বলাটা ভুল। এর ফলে এখানে এবং বিশ্বজুড়ে স্বাধীনতার লক্ষ্য ক্ষতিগ্রস্ত হবে।

Comments

comments

Close
%d bloggers like this: