আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:৫৩
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ‘আরসিবির নতুন অধিনায়ক খোঁজা উচিত’, কোহলিকে তুলোধোনা করলেন গম্ভীর

‘আরসিবির নতুন অধিনায়ক খোঁজা উচিত’, কোহলিকে তুলোধোনা করলেন গম্ভীর


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/১১/২০২০ , ১২:১৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


অনেক হয়েছে। এবার বিরাট কোহলির বাইরে অন্য কারও দিকে তাকানো উচিত আরসিবির। বলছেন টিম ইন্ডিয়ায় বিরাটের প্রাক্তন সতীর্থ তথা তাঁর অধিনায়কত্বের কট্টর সমালোচক গৌতম গম্ভীর। যিনি কিনা নিজে অধিনায়ক হিসেবে জোড়া আইপিএল জিতেছেন। গম্ভীরের মতে, হয় এবার বিরাটের নিজে থেকে আরসিবির অধিনায়কত্ব ছাড়া উচিত। আর নাহয়, আরসিবির উচিত ওঁকে বাদ দিয়ে অন্য কারও কথা ভাবা। গম্ভীর বলছেন, আট বছরটা অনেক দীর্ঘ সময়। এতদিন ট্রফি না দিতে পারলে অন্য যে কোনও অধিনায়ককেই সরানো হত।
উল্লেখ্য, নিজের কেরিয়ারের একেবারে গোড়া থেকে আরসিবিতেই খেলছেন বিরাট। এই নিয়ে ১৩ মরশুম বেঙ্গালুরুর দলটিতে আছেন, এর মধ্যে গত আট বছর অধিনায়ক হিসেবে। অথচ একবারও দলকে ট্রফি জেতাতে পারেননি। গতকাল এলিমিনেটরে হায়দরাবাদের কাছে হেরে এবারের আইপিএল অভিযানও শেষ হয়েছে বিরাটদের। হারের পর অবশ্য বিরাট কাউকে দোষারোপ করা, বা নিজের অধিনায়কত্ব ছাড়ার কোনও ইঙ্গিত দেননি। কিন্তু গম্ভীর বলছেন, ‘অনেক হয়েছে। এবার গদি ছাড়ুন বিরাট।’
সাবেক কেকেআর অধিনায়কের কথায়,”আট বছর, অনেক অনেক সময়। দেখুন তো অশ্বিনের সঙ্গে কী হল? মাত্র দু’বছর ব্যর্থ হল, তারপরই ওঁকে সরিয়ে দেওয়া হল। আমরা ধোনি, রোহিতদের কথা বলি। ওঁরা টানা অধিনায়কত্ব করছে। কিন্তু বিরাট একেবারেই ওদের মধ্যে পড়ে না। ধোনি ৩টি আইপিএল (IPL) জিতেছে। রোহিত জিতেছে চারটি। সেজন্যই ওঁরা এতদিন ধরে অধিনায়ক আছেন। আমি নিশ্চিত সাফল্য এনে দিতে না পারলে রোহিতকেও এতদিনে সরিয়ে দিত মুম্বাই। বিরাটের জন্য নিয়ম আলাদা হওয়া উচিত নয়।”
গম্ভীর বলছেন,”দায় নেওয়ার প্রবণতা একেবারে উপর থেকে শুরু হওয়া উচিত। নেতার কাছ থেকে শুরু হওয়া উচিত। সাফল্যের কৃতিত্ব যেমন তোমার, ব্যর্থতার দায়ও তোমার। আট বছর অনেক সময়। আর এমনও নয় যে, বিরাট অনভিজ্ঞ। ও যে দলেই খেলে সেই দলেরই অধিনায়ক। সুতরাং সাফল্য তোমাকে আনতেই হবে।”
সাবেক কেকেআর অধিনায়কের মতে, এই মরশুমে বিরাটরা প্লে-অফে খেলারও যোগ্য ছিল না। ভাগ্যের জোরে প্লে-অফে উঠেছে আরসিবি।

Comments

comments

Close
%d bloggers like this: