আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১১:৫৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ট্রাম্পের প্রসঙ্গ আনলেন মমতা

ট্রাম্পের প্রসঙ্গ আনলেন মমতা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/১১/২০২০ , ৩:৩৫ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


কথা বলছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পশ্চিমবঙ্গ সফর নিয়ে, কিন্তু নিজস্ব স্টাইলে মমতা বন্দ্যোপাধ্যায় হঠাৎ করে নিয়ে এলেন ডোনাল্ড ট্রাম্পের প্রসঙ্গ।

বৃহস্পতিবার শাহ পশ্চিমবঙ্গের বাঁকুড়াতে এক আদিবাসী পরিবারের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন এবং তারপর পার্টির নেতাদের সঙ্গে মিটিং করেন। সেই প্রসঙ্গে মমতা মুখ খুললেন কলকাতায়।

‘স্বরাষ্ট্রমন্ত্রী বাকুড়ায় নিমন্ত্রণ খেতে গিয়েছেন। পাশাপাশি তিনটি জেলায় চলছে তল্লাশি। কী প্লানিং, বাপ রে বাপ! ট্রাম্পকেও হার মানিয়ে দেবে। অবশ্য ট্রাম্প হেরে যাচ্ছেন, ট্রানজিটে আছেন।’ -বলেন মমতা।

এমনিতেই মজার মজার কথা বলার অভ্যাস আছে মমতার। কিন্তু হঠাৎ করে অমিত শাহর প্রসঙ্গে কথা বলতে গিয়ে ট্রাম্পের প্রসঙ্গ টেনে আনলেন কেন তা নিয়ে অনেক প্রশ্ন উঠছে।

আজ অমিত শাহ যখন বাঁকুড়ায় নিজের কর্মসূচি নিয়ে ব্যস্ত ছিলেন, ওই সময় পশ্চিমবঙ্গে অনেক জায়গায় তল্লাশি চলে কেন্দ্রীয় সংস্থার।

বাংলাদেশে গরু পাচার কাণ্ডে কলকাতার চার জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এবং আয়কর দপ্তর। এর পাশাপাশি দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া এবং রানীগঞ্জের কয়লা পাচারের সঙ্গে জড়িত মানুষদের হয়েছে তল্লাশি।

রাজ্য সরকারকে না জানিয়ে কেন্দ্রের এহেন সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।

‘দিদির অভিযোগ, আসানসোল, পুরুলিয়া, দুর্গাপুরে রাজ্য পুলিশকে না জানিয়ে তল্লাশি হচ্ছে। যেদিন অমিত শাহ রাজ্যে … এটা তো পুরোটাই প্ল্যান করে হয়েছে। আমেরিকায় যেমন ট্রাম্প প্ল্যান করে চলেন। তাই দিদি ট্রাম্পের প্রসঙ্গ এনেছেন।’ বলেন এক তৃণমূল নেতা।

ট্রাম্পের প্রসঙ্গ আনার আরেক কারণ হলো, সারা দুনিয়া আমেরিকার নির্বাচনের ফলাফল নিয়ে চিন্তিত। তবে ট্রাম্পের হারার কথা যেভাবে বলেছেন মমতা তাতে পরিষ্কার, তাঁর ভোটও হয়তো জো বাইডেনের দিকে।

Comments

comments

Close
%d bloggers like this: