আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১:১৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এখন থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে খেলবেন মরকেল

এখন থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে খেলবেন মরকেল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/১১/২০২০ , ৫:২৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বেশ কিছুদিন আগেই নিজ দেশ দক্ষিণ আফ্রিকা ছেড়ে অস্ট্রেলিয়ায় চলে গিয়েছিলেন মর্নি মরকেল। সম্প্রতি অস্ট্রেলিয়ার বসবাসের জন্য স্থায়ী বাসিন্দা হওয়ার ছাড়পত্র পেয়েছেন অস্ট্রেলিয়ার সরকারের কাছ থেকে। তাই আসন্ন বিগ ব্যাশ লিগে একজন অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে অংশ নেবেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক তারকা। তিনি খেলবেন ‘ব্রিসবেন হিট’-এর হয়ে।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মরকেল গত মৌসুমে পার্থ স্করচার্সে আন্তর্জাতিক কোটায় বিকল্প ক্রিকেটার হিসাবে যোগ দিয়েছিলেন। তবে এবারে পূর্ণ মৌসুমের জন্য তিনি ব্রিসবেন হিট-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। মরকেল বলেন, ‘এখনও ক্রিকেট আগের মতোই উপভোগ করি। হিট দলে যোগ দেওয়াটা একটা নতুন অভিজ্ঞতার বিষয় হতে চলেছে। স্থানীয় ক্রিকেটার হিসেবে যোগ দেওয়ার বিষয়টাও অন্যরকম। তবে অস্ট্রেলিয়ায় বসবাস এবং কাজ করা বেশ উপভোগ করি। এটা জীবনেরই একটা অংশ।’

আন্তর্জাতিক ক্রিকেটে ৫৪৪ উইকেটের মালিক মরকেল। আইপিএলেও ৭০ ম্যাচ খেলে সংগ্রহে করেছেন ৭৭ উইকেট। চলতি সপ্তাহের শুরুতেই ‘সারে’র সঙ্গে তার তিন বছরের চুক্তি শেষ হয়। কিছুদিন আগে গোড়ালির চোট লেগেছিল। ধীরে ধীরে সেই চোট কাটিয়ে উঠছেন। মরকেলকে পেয়ে উছ্বসিত ব্রিসবেন হিট কোচ ড্যারেন লেহম্যান বলেছেন, তিনি অধীর আগ্রহে মরকেলের আগমনের প্রতীক্ষায় আছেন। ডিসেম্বরের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিগ ব্যাশ লিগ।

Comments

comments

Close
%d bloggers like this: