আজ: ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি, দুপুর ১২:২২
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রধান সংবাদ মার্কিন নির্বাচনের পূর্ণাঙ্গ ফল কখন পাওয়া যাবে?

মার্কিন নির্বাচনের পূর্ণাঙ্গ ফল কখন পাওয়া যাবে?


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৬/১১/২০২০ , ৮:৫৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,প্রধান সংবাদ


সারাবিশ্বের চোখ এখন যুক্তরাষ্ট্রের দিকে। কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট তা জানার আগ্রহ থেকে যাচ্ছে। বেশ কয়েকটি রাজ্যে ভোট গণনা শেষ না হওয়ায় ফলাফলের জন্য দেরি করতে হচ্ছে। সবার নজর এখন গণনা শেষ না হওয়া রাজ্যগুলোর দিকে। কখন কোথায় হালনাগাদ তথ্য পাওয়া যাবে, তার কিছু ইংগিত কর্মকর্তারা দিয়েছেন। তবে অনিশ্চিত এই সময়ে সবকিছুই বদলে যেতে পারে।
জর্জিয়া: নির্বাচনী কর্মকর্তারা জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার বেলা ১২টার (বাংলাদেশ সময় রাত ১১টা) দিকে ভোট গণনা শেষ হতে পারে, তবে অনেক সময় পেরিয়ে গেলেও তা হয়নি।
নেভাডা: রাজ্যের সবচেয়ে জনবহুল এলাকা এটি। ক্লার্ক কাউন্টির একজন কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টায় (বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টা) ভোট গণনার নতুন তথ্য জানানো যাবে। সেখানে ৬৩ হাজারের বেশি ভোট গণনা বাকি।
অ্যারিজোনা: স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টার (বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৮টা) আগে ভোট গণনার নতুন কোনো তথ্য আসার সম্ভাবনা নেই। সর্বশেষ পাওয়া তথ্যে এই রাজ্যে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন সেখানে এগিয়ে আছেন।
পেনসিলভেইনিয়া: রিপাবলিকান নিয়ন্ত্রিত রাজ্যের আইনসভা নির্বাচনের আগে আগাম ব্যালট গণনায় নিষেধাজ্ঞা দিয়েছিল। ফলে এ রাজ্যের চূড়ান্ত ফলাফল পেতে কয়েক দিনও লেগে যেতে পারে। তবে বেশিরভাগ ভোট আজ শুক্রবারের মধ্যে গণনা হয়ে যাবে বলে নির্বাচনী কর্মকর্তারা আশা করছেন।
নর্থ ক্যারোলাইনা: শুক্রবারের আগে ভোট গণনার চূড়ান্ত ফল পাওয়ার আশা কম। মঙ্গলবার ভোটের দিন যেসব পোস্টাল ব্যালট পাঠানো হয়েছে, সেগুলো শুক্রবার পর্যন্ত নেওয়া হবে এবং সবই গণনা করা হবে।

Comments

comments

Close
%d bloggers like this: