আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:৪৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা দু’টি ফিফা ফ্রেন্ডলি খেলতে ঢাকায় নেপাল ফুটবল দল

দু’টি ফিফা ফ্রেন্ডলি খেলতে ঢাকায় নেপাল ফুটবল দল


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৫:২০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বাংলাদেশের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি খেলতে ঢাকায় পৌছেছে নেপাল ফুটবল দল। করোনাকালে নেপাল দলের আগমন দেশের ক্রীড়াঙ্গনের জন্য ইতিবাচক বলছেন, ক্রীড়া প্রতিমন্ত্রী। মানুষিক চাপ এড়াতে জয়-পরাজয়ের নিয়ে ভাবছেনা নেপাল, ভাল পারফরমেন্স করাটাই মূখ্য বলছেন নেপাল কোচ।
বছরের শুরুর দিকে দক্ষিণ এশিয়ায় বাড়তে থাকে করোনার প্রকোপ। মার্চে লক ডাউনে যায় বাংলাদেশ। বন্ধ হয় জাতীয় আন্তর্জাতিক সব ক্রীড়া আসর।
দীর্ঘ বিরতির পর দেশের মাঠে গড়াতে যাচ্ছে আর্ন্তজাতিক ফুটবল। ফিফা ফ্রেন্ডলি খেলতে ঢাকায় হিমালয়ান ফুটবলাররা। বিমান বন্দর থেকে সোজা গেছেন হোটেলে। লাল-সবুজের বিপক্ষে মাঠে নামতে কোভিডকে পাত্তা না দিয়ে ঢাকায় আসায় নেপালকে স্বাগত জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
দুপুরে ভাড়া করা বিশেষ বিমানে ঢাকা আসেন নেপাল জাতীয় ফুটবল দল। ৬ ফুটবলার কোভিড আক্রান্ত হওয়ায় ২৫ সদস্যে স্থান পেয়েছে কোচ বাল গোপাল মহার্জনের দলে। তবে ফিফা রেংকিং আর পারফরমেন্স ভাল করায় গুরুত্ব দিচ্ছিন দলের কোচ।
নেপাল জাতীয় দলের কোচ বাল গোপাল মহার্জন বলেন, ‘দেখুন, এই ম্যাচটি খেলার জন্য আমাদের স্পোর্টস অথোরিটি এবং সরকার যথেস্ট উৎসাহ দিয়েছেন। কোভিডের পর আন্তর্জাতিক ম্যাচ বিষয়টা আসলেই আনন্দের। আসলে এই ম্যাচ দুটোতে ভাল খেলাই আমদের লক্ষ্য জয়-পরাজয় তো থাকবেই। অবশ্য রেংকিং এর বিষয়টাও মাথায় রাখতে হবে আমাদের। কারণ বাংলাদেশও ভাল দল।’ কোভিড টেস্ট করে তিন দিনের আইসোলেশন শেষে অনুশীলনে নামবেন তারা।
এখন পর্যন্ত ১৯বারের দেখায় ১২ জয় বাংলাদেশের ৬ হার আর একটি ম্যাচ হয়েছে ড্র। ১৩ ও ১৭ নভেম্বর দু’টি ম্যাচে লাল-সবুজের বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লড়বে নেপাল।

Comments

comments

Close
%d bloggers like this: