আজ: ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি, সকাল ১০:২৫
সর্বশেষ সংবাদ
অপরাধ, জেলা সংবাদ সিরাজগঞ্জে মা ইলিশ সংরক্ষণে ৩৮৬ জেলের জেল-জরিমানা

সিরাজগঞ্জে মা ইলিশ সংরক্ষণে ৩৮৬ জেলের জেল-জরিমানা


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৫:০২ অপরাহ্ণ | বিভাগ: অপরাধ,জেলা সংবাদ


মা ইলিশ সংরক্ষণে সিরাজগঞ্জের যমুনা নদীতে ভ্রাম্যমান আদালতের ২২ দিনের অভিযানে ৩৮৬ জন জেলের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। সেইসাথে বিভিন্ন পরিমাণে ৬১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ২৩ লাখ মিটারেরও বেশি কারেন্ট জাল জব্দ ও ৬৮৯ কেজি ইলিশ উদ্ধার হয়েছে। জেলা মৎস্য অফিসের জরিপ কর্মকর্তা শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি সাংবাদিকের জানান, মা ইলিশ সংরক্ষণে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ অভিযানে যমুনার তীরবর্তী ৫টি উপজেলায় ৩৯৬টি মামলা ৩৮৬ জনের বিরুদ্ধে উল্লেখিত জেল জরিমানা করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বেলকুচিতে ২শ ১০ জেলের বিভিন্ন মেয়াদে কারাদন্ডের পাশাপাশি ৪ লাখ ৮২ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার হয়েছে।
এছাড়াও চৌহালী উপজেলায় ১৩৫ জন জেলের এক বছর করে কারাদন্ড ও ৩ লাখ ৩২ হাজার মিটার জাল উদ্ধার, সদর উপজেলায় ৬ লাখ ৮৫ হাজার ৩শ মিটার কারেন্ট জাল উদ্ধারসহ ৩৯ জন জেলের বিভিন্ন মেয়াদে কারাদন্ড, শাজাদপুরে ৬ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার ও ২ জনের কারাদন্ড এবং কাজিপুরে ১ লাখ ৫৮ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Comments

comments

Close
%d bloggers like this: