আজ: ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৮:২৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, স্বাস্থ্য আরো ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১,৮৪২

আরো ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১,৮৪২


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৫:০২ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,স্বাস্থ্য


নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৬ হাজার ২১ জনের প্রাণহানি হলো। গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৪২ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ১৬ হাজার ৬ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৪৩তম দিনে আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪০টি। আর দেশের মোট ১১৪টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫,২২৫টি। এর মধ্যে ১,৮৪২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.১০ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৪ লাখ ৪ হাজার ৯০২টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭.৩০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও ৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৫ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৬,০২১ জনের মধ্যে ৪ হাজার ৬৩৫ জন পুরুষ ও ১,৩৮৬ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ১ হাজার ৮৯১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০.১৯ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৩৩ হাজার ৫৮৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৩৯ হাজার ৬৭০ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৭৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পেতে থাকলেও কমে এসেছে সে হার।

Comments

comments

Close
%d bloggers like this: