আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৪৪
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক হোয়াইট হাউসের বাইরে সংঘর্ষ

হোয়াইট হাউসের বাইরে সংঘর্ষ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৩:২০ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


মার্কিন প্রেসিডেন্টের দাপ্তরিক ভবন হোয়াইট হাউসের বাইরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’-এর আন্দোলনকারীরা সংঘর্ষে জড়িয়েছেন। সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর গতকাল বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, ভোট গণনার মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়লে এ সংঘর্ষ বাঁধে। এর মধ্যে হোয়াইট হাউসের বাইরে ভিড় থেকে ‘অল লাইভস ম্যাটার, হোয়াইট লাইভস ম্যাটার’—বলে একটি স্লোগান শোনা গেলে সংঘর্ষ নতুন আকার পায়।
অন্য একটি ঘটনায় এক ব্যক্তিকে হোয়াইট হাউসের বাইরে ঘেরা অংশে আটকে রাখা হয়। তাকে কিলঘুষিও দিতে দেখা যায়। পরে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এর আগে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় হোয়াইট হাউসের বাইরে জড়ো হয়েছিলেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের শত শত সমর্থক ও সম্প্রতি ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে যোগ দেওয়া আন্দোলনকারীরা। এর মধ্যেই হোয়াইট হাউসের বাইরে থেকে তিনজনকে গ্রেফতার করা হয়।
এনবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, রাতের শুরুতেই প্রথমে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পরে বিশৃঙ্খলা সৃষ্টির একটি ঘটনাকে কেন্দ্র করে আরো দুজনকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছে।
হোয়াইট হাউসের বাইরে যে এলাকায় বাইডেন সমর্থক ও ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনে যোগ দেওয়া ব্যক্তিরা জড়ো হয়েছিলেন, সেটিকে সম্প্রতি ‘ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা’ নামকরণ করা হয়।

Comments

comments

Close
%d bloggers like this: