আজ: ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪২ হিজরি, রাত ১১:৩০
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক ভোটের রাতে হোয়াইট হাউজের রীতি ভাঙ্গল ট্রাম্প

ভোটের রাতে হোয়াইট হাউজের রীতি ভাঙ্গল ট্রাম্প


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৮:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


সারাবিশ্বের চোখ এখন মার্কিন নির্বাচনের দিকে। সবাই অধির আগ্রহে জানার অপেক্ষায় কে হচ্ছেন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট। হোয়াইট হাউজে সারারাত ধরেই চলছিল টানটান উত্তেজনা। প্রেসিডেন্টের সব কর্মী এবং তার নির্বাচনী প্রচারণার কর্মকর্তারা সবাই প্রায় সারারাত সেখানেই ছিলেন।
প্রেসিডেন্ট পদে ডোনাল্ড ট্রাম্প থাকছেন কি না, সেটা যখন নিশ্চিত করে বলা যাচ্ছে না, তখন একটা কাজই তারা করতে পারেন মার্কিনীরা তা হল অপেক্ষা করা আর প্রচুর পরিমাণে মদ পান।
ওই রাতে হোয়াইট হাউজে প্রেসিডেন্টের নির্বাচনী পার্টি শুরু হয়ে গেছে। শত শত লোককে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। লাল সিল্কের কাপড় পরে আমন্ত্রিত অতিথিরা যখন আসতে শুরু করলেন। উত্তেজনার মধ্যেই রাভভর পার্টি করলেন ট্রাম্প সমর্থকরা।
ভোটের রাতে হেয়াইট হাউজে এমন পার্টি এর আগে কখনও হয়নি। এই পার্টির আয়োজন করা হয়েছে অতীত ঐতিহ্য ভঙ্গ করে।
প্রেসিডেন্ট নির্বাচনের রাতে হোয়াইট হাউজে কোন জমকালো পার্টির আয়োজন করতে পারবেন না, সেরকম কোনো আইন নেই। কিন্তু এর আগে আর কোন প্রেসিডেন্ট এরকম জমকালো পার্টির আয়োজন করেননি।
ট্রাম্পের পূর্বসূরীরা, তারা হোক রিপাবলিকান কিংবা ডেমোক্রেট, নির্বাচনী প্রচারণা এবং সরকার পরিচালনার কাজ কর্মের মধ্যে তারা একটা সুস্পষ্ট দূরত্ব বজায় রাখার চেষ্টা করেছেন। যাতে এই দুটির মাঝখানের সীমারেখাটা অনেক সময় অস্পষ্ট হয়ে না যায়।

Comments

comments

Close
%d bloggers like this: