আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:০৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ম্যান ইউকে হারিয়ে দিল বাসাকসেহির

ম্যান ইউকে হারিয়ে দিল বাসাকসেহির


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/১১/২০২০ , ৯:৩৮ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


দুই গোল খেয়ে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়ানোর আভাস দিল বটে। কিন্তু শেষ রক্ষা হলো না। ইংলিশ দলটিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম পয়েন্ট পেয়েছে ইস্তানবুল বাসাকসেহির। ইস্তানবুলে বুধবার ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে বাসাকসেহির।
ইউরোপিয়ান প্রতিযোগিতায় দুই দলের প্রথম দেখায় ১২ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় বাসাকসেহির। সতীর্থের ক্রস মাঝমাঠে পেয়ে যান দেম্বা বা। বিনা বাধায় বল নিয়ে এগিয়ে ডি-বক্সের মাথা থেকে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের এই ফরোয়ার্ড।
শুরু থেকে বলের দখল ও আক্রমণে এগিয়ে ছিল ইউনাইটেড। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে গিয়ে বারবার খেই হারিয়ে ফেলছিলেন ব্রুনো ফের্নান্দেস, মার্কাস র‌্যাশফোর্ডরা।
৪০তম মিনিটে প্রতি-আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন অরক্ষিত এদিন ভিসকা। এই গোলেও যথেষ্ট দায় ছিল ইউনাইটেডের রক্ষণভাগের।
দুই মিনিট পর অঁতনি মার্সিয়ালের গোলে ব্যবধান কমায় সফরকারীরা। লুক শর ক্রসে হেডে বল জালে পাঠান এই ফরাসি ফরোয়ার্ড। ৫৬তম মিনিটে সমতায় ফিরতে পারত ইউনাইটেড। ফের্নান্দেসের ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক।
ম্যাচে ফিরতে মরিয়া ইউনাইটেড বাকি সময়ে একের পর এক আক্রমণ করেও আর গোলের দেখা পায়নি। শেষ দিকে আত্মঘাতী গোল খেতে বসেছিল বাসাকসেহির। তবে লাইন থেকে বল ক্লিয়ার করে দারুণ এক জয়ের উৎসবে মাতে তারা।
তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউনাইটেড। সমান ৩ পয়েন্ট করে নিয়ে পিএসজি দুইয়ে, লাইপজিগ তিনে ও বাসাকসেহির সবার নিচে আছে। পিএসজি ও লাইপজিগ অবশ্য এক ম্যাচ করে কম খেলেছে।

Comments

comments

Close
%d bloggers like this: