আজ: ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি, সকাল ৬:০৮
সর্বশেষ সংবাদ
তথ্য প্রযুক্তি ওয়াই-ফাই সক্ষম স্মার্ট এলইডি বাল্ব উদ্ভাবন করেছে প্যানাসোনিক

ওয়াই-ফাই সক্ষম স্মার্ট এলইডি বাল্ব উদ্ভাবন করেছে প্যানাসোনিক


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/১০/২০২০ , ১২:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: তথ্য প্রযুক্তি


প্যানাসোনিক একটি ওয়াই-ফাই সক্ষম স্মার্ট এলইডি বাল্ব উদ্ভাবন করেছে যাতে মাল্টি-কালার লাইটিং অপশন এবং অটোমেটিক শিডিয়ুলিংয়ের ব্যবস্থা রয়েছে। স্মার্ট ওয়াই-ফাই এলইডি বাল্বটির ডেটা সংরক্ষণের ক্ষমতা রয়েছে এবং এটি মোবাইল অ্যাপ্সের মাধ্যমে ব্যবহারকারীর ডেটা ক্লাউডে সেভ করতে পারে। স্মার্ট বাল্বটিকে অ্যামাজন ‘অ্যালেক্সা’ এবং ‘গুগল অ্যাসিস্ট্যান্টের’ সাহায্যে ভয়েস কমান্ডের মাধ্যমে সংযুক্ত ও ব্যবহার করা যেতে পারে। এটি ‘অ্যামাজন’ এবং অন্যান্য অনলাইন এবং অফলাইন স্টোরের মাধ্যমে ক্রয় করা যাবে।
প্যানাসনিক স্মার্ট ওয়াই-ফাই এলইডি বাল্বের রয়েছে ৯ ওয়াটের আউটপুট। এটি প্রায় এক কোটি ষাট লক্ষ কালার শেড দিতে পারে যা ব্যবহারকারীদের বিভিন্ন অপশনের বিস্তৃত সুযোগ দিয়েছে। বাল্বটিতে একটি প্রি-সেট বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের লাইট বন্ধ এবং চালু করার অটো-শিডিয়ুল করতে দেয়। আলোর সেটিংস বিভিন্ন অনুষ্ঠানের সাথে সামঞ্জস্যও করা যেতে পারে।
প্যানাসনিক স্মার্ট ওয়াই-ফাই অ্যাপের মাধ্যমে স্মার্ট বাল্বটি নিয়ন্ত্রণ করা যায় যা অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরে ডাউনলোড করা যাবে। আপনি অ্যালেক্সা এবং গুগল অ্যাসিস্ট্যান্টের ভয়েস কমান্ডের মাধ্যমে ওয়াই-ফাই সক্ষম স্মার্ট এই বাল্বটিকে সংযুক্ত করতে এবং ব্যবহার করতে পারেন।
প্যানাসোনিক বলেছে যে তারা ‘স্মার্ট হোমস’ এবং অটোমেশনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এই পণ্যটি চালু করেছে।
“সাম্প্রতিক বছরগুলিতে ভোক্তাদের আলোকসজ্জার চাহিদা মারাত্মকভাবে বিকশিত হয়েছে এবং আমরা এমন একটি পণ্য আনতে চেয়েছিলাম যা কেবল ব্যবহারকারী-বান্ধব নয়, বরং এটি ডিজিটালি সংযুক্ত গ্রাহকের বিভিন্ন প্রয়োজনীয়তাও পূরণ করবে এবং তাদের অভিজ্ঞতা বাড়িয়ে তুলবে” বলেছেন দীনেশ আগরওয়াল, যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক, প্যানাসনিক লাইফ সলিউশনস, ইন্ডিয়া।

Comments

comments

Close