আজ: ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি, বিকাল ৫:১১
সর্বশেষ সংবাদ
জাতীয়, শিক্ষাঙ্গন শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে সমন্বিত পদক্ষেপ নিন : সাইফুল হক

শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে সমন্বিত পদক্ষেপ নিন : সাইফুল হক


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/০৯/২০২০ , ৬:১৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,শিক্ষাঙ্গন


করোনা দুর্যোগে শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে সমন্বিত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেছেন, মহামারিকালের এই ক্ষতি পূরণ করতে না পারলে আমাদের গোটা একটি শিক্ষার্থী প্রজন্মই নানা দিক থেকে পিছিয়ে পড়তে পারে। তাই প্রয়োজনে স্বল্প আয়ের পরিবারসমূহের শিক্ষার্থীদেরকে নগদ আর্থিক সহায়তা ও বিনামূল্যে শিক্ষাউপকরণ সরবরাহ করতে হবে।

আজ শনিবার রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ছাত্র সংহতির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

ছাত্র সংহতির কাউন্সিলর প্রস্তুতি কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম অভির সভাপতিত্বে বক্তৃতা করেন সংগঠনের সদস্য সচিব তিথি সুবর্ণা, জোনায়েত হোসেন, বিপ্লব হোসেন খান, মুক্তা আকতার কল্পনা, মো. সালিম প্রমুখ।

সভায় সাইফুল হক বলেন, শিক্ষা অধিকার বেচাকেনার পণ্য নয়। রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে প্রতিটি শিক্ষার্থীর জন্য এই অধিকার নিশ্চিত করা। তাই করোনা দুর্যোগে আর্থিক অনটনের কারণে ছাত্র-ছাত্রীদের ঝরে পড়ার আশঙ্কা দূর করতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।

সভায় বক্তারা সার্বজনীন শিক্ষার গণতান্ত্রিক অধিকার নিশ্চিত, শিক্ষার বাণিজ্যিকরণ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার আহ্বান জানান।

Comments

comments

Close