আজ: ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি, বিকাল ৫:২০
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক বিমানে অস্ত্র ফেলে যান ব্রিটিশ মন্ত্রীর দেহরক্ষী

বিমানে অস্ত্র ফেলে যান ব্রিটিশ মন্ত্রীর দেহরক্ষী


পোস্ট করেছেন: অনলাইন ডেক্স | প্রকাশিত হয়েছে: ১৯/০৯/২০২০ , ৬:১৪ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


মার্কিন যুক্তরাষ্ট্র সফর থেকে ফেরার পথে শুক্রবার লন্ডনে হিথরো বিমান বন্দরে ইউনাইটেড এয়ার লাইন্সের বিমানের সিটের ওপর লোডেড জি১৯ পিস্তল ফেলে যান ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবের দেহরক্ষী।

যাত্রীশূন্য বিমান পরিষ্কার করতে গিয়ে ক্লিনার অস্ত্রটি বিমানের সিটের উপর দেখতে পেয়ে নিরাপত্তকর্মীদের ডাকেন। পরে পুলিশ এসে অস্ত্রটি উদ্ধার করে নিয়ে যায়। অস্ত্রটি ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবের দেহরক্ষী বলে নিশ্চিত হওয়ার পর তাৎক্ষনিকভাবে তাকে সমায়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

উল্লেখ্য, বড় ধরনের ভিন্ন দু’টি চাপ মোকাবেলা করে যাচ্ছে ব্রিটিশ সরকার। মহামারি করোনার দ্বিতীয় ঢেউ ঠেকানো এবং ব্রেক্সিট। করোনা সংক্রমণ ঠেকাতে নতুন করে লকডাউন এবং টেস্টিং কিট সমস্যার সমাধানে ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে বরিস সরকার। অন্যদিকে ৩১ ডিসেম্বর শেষ হবে ব্রেক্সিটের ট্রান্জেশন পিরিয়ড। তাই অক্টোবরের আগেই ইইউর সঙ্গে পরবর্তী সম্পর্ক কি হবে তা চূড়ান্ত করতে হবে ব্রিটেনকে। এর ভেতরে কোনো চুক্তিতে না যেতে পারলে ইউরোপিয়ান ইউনিয়নের সিঙ্গেল মার্কেট এবং কাস্টম ইউনিয়ন থেকে একেবারেই ছিটকে পড়বে ব্রিটেন।

এ নিয়ে মার্কিন সরকারের সঙ্গে আলোচনার জন্যে শুক্রবার ওয়াশিংটন সফরে যান ডমিনিক রাব। মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প চুক্তিবিহীন ব্রেক্সিটের জন্যে প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমর্থন করে যাচ্ছেন। অন্যদিকে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার দল ব্রেক্সিটের বিপক্ষে এমনকী বর্তমান ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন অবশ্য সতর্ক করেছেন চুক্তিবিহীন ব্রেক্সিট দু দেশের বাণিজ্যক সম্পর্কের অবনতি ঘটাবে।

Comments

comments

Close