আজ: ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা সফর, ১৪৪২ হিজরি, রাত ১০:০৬
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রধান সংবাদ ২০২১ সালের শুরুতেই বাজারে আসছে করোনার ৬ টিকা : বিল গেটস

২০২১ সালের শুরুতেই বাজারে আসছে করোনার ৬ টিকা : বিল গেটস


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০৯/২০২০ , ৭:১৪ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,প্রধান সংবাদ


মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, ২০২১ সালের শুরুতেই করোনার ৬ টিকা বাজারে আসছে।বিল গেটস বলেন, কয়েকটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির ভ্যাকসিন চূড়ান্ত পর্বের ট্রায়ালে রয়েছে। তাদের ক্লিনিকাল ট্রায়ালের রেজাল্টও ভাল। -টাইমস অব ইন্ডিয়া

আন্তর্জাতিক গণমাধ্যমে ওঠে এসেছে, কোভিড ভ্যাকসিন তৈরি করতে ইতিমধ্যেই বিভিন্ন সংস্থাকে আর্থিক সাহায্য করছে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। পেনসালিভানিয়ার বায়োটেক ফার্ম ইনোভিও ফার্মাসিউটিক্যালসের ভ্যাকসিন গবেষণায় সহায়তা করেছে বিল গেটস। কোন দেশ ভ্যাকসিনের গবেষণায় কতদূর পৌঁছে গেছে তা জানতে রাষ্ট্রপ্রধান বা সেই সব দেশের চিফ মেডিক্যাল অফিসারদের সঙ্গে আলোচনা করছেন মাইক্রোসফট কর্মকর্তা। তিনি বলেন, এশিয়া, ইউরোপ, আমেরিকার বিভিন্ন কোম্পানির সঙ্গে যোগাযোগ করছে তার ফাউন্ডেশন। বছরে ১০০ কোটি বা ২০০ কোটি ভ্যাকসিনের ডোজ যদি তৈরি করা যায়, তাহলে কোভিড আক্রান্ত দেশগুলিতে দ্রুত সেই ডোজ পৌঁছে দেওয়া হবে।

ভ্যাকসিনের সমবন্টন নিয়ে বিল গেটস জানান, এক দেশে সংক্রমণ বন্ধ হলেও বিশ্বজুড়ে মহামারী ঠেকানো সম্ভব নয়। করোনা মোকাবিলায় তাই সব দেশকেই এগিয়ে এসে সম্মিলিতভাবে কাজ করতে হবে। গরিব দেশগুলোকে আগে ভ্যাকসিন দিতে হবে। প্রত্যন্ত এলাকাগুলোতে সংক্রমণের হার বন্ধ হলে তবেই সার্বিকভাবে এই মহামারীকে ঠেকানো যাবে বলে তিনি মনে করেন।

Comments

comments

Close