আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা সফর, ১৪৪২ হিজরি, রাত ১২:৩৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা নেইমারকে ‘বাঁদর’ বলা আলভারো মেসিকেও ‘বাটুল’ বলেছিলেন!

নেইমারকে ‘বাঁদর’ বলা আলভারো মেসিকেও ‘বাটুল’ বলেছিলেন!


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০৯/২০২০ , ৮:১৭ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


মার্সেইয়ের স্প্যানিশ ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের বিরুদ্ধে নেইমারকে বর্ণবাদী আক্রমণের অভিযোগ উঠেছে। লিগ ওয়ানের ওই ম্যাচে ব্রাজিল তারকাকে তিনি ‘বাঁদর’ বলে গালি দিয়েছিলেন। নেইমার যেটাকে বর্ণবাদী আচরণ হিসেবে চিহ্ণিত করে শাস্তি দাবি করেছেন। ঝগড়ার এক পর্যায়ে আলভারোর মাথায় চাপড় মেরে লাল কার্ডও দেখেছেন নেইমার। তবে ইতিহাস ঘেটে দেখা গেছে, প্রতিপক্ষ ফুটবলারদের বাজে ভাষায় আক্রমণ করা আলভারোর পুরনো স্বভাব।

বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকেও পর্যন্ত শারীরিক বিষয় নিয়ে আক্রমণ করেছিলেন আলভারো। সেটা ২০১৫-১৬ মৌসুমের কথা। আলভারো তখন স্প্যানিশ লিগের দল এস্পানিওলে খেলতেন। কাতালান ডার্বির ওই ম্যাচে মেসির বার্সা সতীর্থ ছিলেন নেইমার। আর্জেন্টাইন তারকাকে মাঠে ফাউল করেন আলভারো। এরপরই দুজনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। আলভারো নিজেই আরএমসিকে বলেছিলেন, ‘আমরা একে-অন্যের পেছনে লাগতাম। আমি বলেছিলাম, “তুমি সত্যিই খুব বেঁটে। একেবারে ক্ষুদ্রাতিক্ষুদ্র”। সে তখন বলেছে, “তুমি জঘন্য একজন ফুটবলার”।’

আলভারোর ইতিহাসের এখানেই শেষ নয়। তার সঙ্গে আরেক বার্সা তারকা জেরার্ড পিকেরও ঝামেলা হয়েছিল। সেটা ২০১৮-১৯ মৌসুমে। নেইমার তখন বার্সা ছেড়ে পিএসজিতে। আর আলভারো চলে গেছেন ভিয়ারিয়ালে। বার্সার বিপক্ষে ম্যাচে লুইস সুয়ারেসকে ফাউল করে লাল কার্ড দেখেন আলভারো। ড্রেসিং রুমের পাশ দিয়ে যাওয়ার সময় পিকের সঙ্গে তার উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এবার তার সঙ্গে লেগে গেল নেইমারের। এমনিতেই জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় সারাবিশ্বে বর্ণবাদ বিরোধী আন্দোলনে উত্তাল। তার মাঝে বর্ণবাদী মন্তব্য করায় বড় শাস্তি হতে পারে আলভারোর।

Comments

comments

Close