আজ: ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা সফর, ১৪৪২ হিজরি, ভোর ৫:৪০
সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প টাইজার রিস্ক ম্যানেজমেন্টের উপদেষ্টা হলেন আনিস এ খান

টাইজার রিস্ক ম্যানেজমেন্টের উপদেষ্টা হলেন আনিস এ খান


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০৯/২০২০ , ১:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও শিল্প


ঝুঁকি ব্যবস্থাপনা প্রতিষ্ঠান টাইজার রিস্ক ম্যানেজমেন্ট (বাংলাদেশ) লিমিটেডের (টিআরএমবিএল) উপদেষ্টা হলেন খ্যাতিমান ব্যাংকার আনিস এ খান। সম্প্রতি টিআরএমবির পর্ষদ তাকে এই নিয়োগ দেয়।

সংস্থাটির পরিচালক এসএম মইনুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের ব্যাংক ও আর্থিক খাতে ৩৭ বছরের অভিজ্ঞতা রয়েছে আনিস এ খানের। বর্তমানে তিনি মেট্টোপলিটান চেম্বারের ভাইস চেয়ারম্যান এবং ইন্সস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) ফেলো হিসেবে রয়েছেন। ১৯৮২ সালে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন আনিস এ খান। সর্বশেষ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন।

এছাড়া ২০০৩-২০০৯ সাল পর্যন্ত ৬ বছর এমডি ছিলেন আইডিএলসি ফাইন্যান্সের। ২০১৬-১৭ সালে তিনি ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ এসোসিয়েশনের (বিএলএফসিএ) চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে তিনি বাংলাদেশ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ এসোসিয়েশন ভাইস চেয়ারম্যান ছিলেন। নতুন দায়িত্বের ব্যাপারে তিনি বলেন, বীমা খাতে ঝুঁকি মোকাবেলার চ্যালেঞ্জ নেয়ার মতো নতুন দায়িত্ব পেয়ে আনন্দিত। দেশের ঝুঁকি ব্যবস্থাপনা খাতে সাধ্যমত অবদান রাখার চেষ্টা করব।

উল্লেখ্য, ঢাকাভিত্তিক ঝুঁকি ব্যবস্থাপনা কোম্পানি টিআরএমবি। ২০০২ সাল থেকে বাংলাদেশে কাজ শুরু করেছে এই কোম্পানি। শুধু দেশীয় বীমা খাত নয়, বৈশ্বিক পুনঃবীমা কোম্পানির সঙ্গেও কাজ করছে এ প্রতিষ্ঠান।

Comments

comments

Close