আজ: ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪১ হিজরি, রাত ১০:১০
সর্বশেষ সংবাদ
রাজনীতি রিজেন্ট মালিকের অপকর্ম সরকারের মদদে: মির্জা ফখরুল

রিজেন্ট মালিকের অপকর্ম সরকারের মদদে: মির্জা ফখরুল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/০৭/২০২০ , ৪:০০ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণা করা রিজেন্ট হাসপাতালের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, টিভিতে দেখলাম সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে হাসপাতালের মালিকের ওঠাবসা। সরকারের মদদে রিজেন্টের মালিক এসব অপকর্ম করেছে।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোগীদের বাড়ি গিয়ে নমুনা নিয়ে সেগুলো টেস্ট না করিয়েই মনগড়া রিপোর্ট দিত রিজেন্ট হাসপাতাল। গত ৬ জুলাই বিকালে রিজেন্টের উত্তরা শাখায় র্যা বের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ অনিয়ম ধরা পড়ে। এর পর রিজেন্টের প্রধান কার্যালয়, উত্তরা ও ধানমণ্ডি শাখা বন্ধ করা হয়।

নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ইসি রাজনৈতিক দলের নিবন্ধন আইনের সংশোধনের যে উদ্যোগ নিয়েছে, তার উদ্দেশ্য হলো– ক্ষমতাসীন আওয়ামী লীগকে বারবার ক্ষমতায় আনা। ওয়ান-ইলেভেন থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে।

করোনা মহামারীর মধ্যেই উপনির্বাচন দেয়ার সমালোচনা করে তিনি বলেন, সারাবিশ্ব এখন করোনা মহামারীতে বিপর্যস্ত। মানবিক দুর্যোগ চলছে। মানুষ বাসা থেকে বের হতে পারছে না। এ অবস্থায় ইসি উপনির্বাচন করতে চাইছে।

বিএনপি মহাসচিব সরকারের সমালোচনা করে আরও বলেন, দেশে এক দশকের বেশি সময় ধরে কর্তৃত্ববাদী শাসন চলছে। এটির নাম দেয়া হয়েছে হাইব্রিড রিজিম (মিশ্র শাসন)। এতে ইসি ও নির্বাচনের দরকার আছে। ইসি বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগকে সহযোগিতা করেছে। সেনাবাহিনীকে অকার্যকর করেছে। এই কমিশনের কাছে নিরপেক্ষ আচরণ পাওয়া যাবে না।

Comments

comments

Close