আজ: ১১ই জুলাই, ২০২০ ইং, শনিবার, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী, রাত ৩:২৬
সর্বশেষ সংবাদ
জাতীয় করোনার মধ্যে নন-ক্যাডারে বড় নিয়োগ বিজ্ঞপ্তি পিএসসির

করোনার মধ্যে নন-ক্যাডারে বড় নিয়োগ বিজ্ঞপ্তি পিএসসির


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০৬/২০২০ , ৬:০৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


করোনার মধ্যে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন ক্যাডার পদে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দপ্তরে ১ হাজার ৭২৬ জনকে নন-ক্যাডার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা আগামী ২৬ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

পিএসসি জানিয়েছে, আগ্রহীরা bpsc.teletalk.com.bd ও www.bpsc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে বিপিএসসি ফর্ম-৫ পূরণ করে আবেদন করতে পারবেন। যোগ্য এক জন প্রার্থী শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে আবেদন করতে পারবেন। ২৬ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করতে পারবেন প্রার্থীরা।

এর আগে, বেশির ভাগ নন-ক্যাডার প্রথম ও দ্বিতীয় শ্রেণির নিয়োগের সুপারিশ মূলত চূড়ান্ত বিসিএস উত্তীর্ণদের মধ্যে থেকে যারা ক্যাডার থেকে নিয়োগ বঞ্চিত অপেক্ষামাণ তালিকা থেকে করা হতো। কিন্তু এবার বিসিএস পরীক্ষার বাইরে আলাদাভাবে বড় নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হলো।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি কর্মকর্তা/ উপসহকারী উদ্যান কর্মকর্তা/ উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা/উপসহকারী প্রশিক্ষক/ উপসহকারী সঙ্গনিরোধ কর্মকর্তা পদে ১ হাজার ৩৯৪ জন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার পদে ৫৯ জন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে ৬০ জন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদপ্তরের সহকারী পরিচালক (ভূ-তত্ত্ব) পদে ১৫ জন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদপ্তরের সহকারী পরিচালক (ভূ-পদার্থ) পদে আট জনের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ ছাড়াও, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীন দপ্তরসমূহে ক্রাফট ইন্সট্রাক্টর পদে ২৫ জন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীন দপ্তরসমূহে সিনিয়র ইন্সট্রাক্টর, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার্স পদে ৩১ জন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীন দপ্তরসমূহে ইন্সট্রাক্টর অব টেকনিক্যাল ট্রেনিং সেন্টার্স পদে ৫৫ জন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদে ৪০ জন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ড্রাফটসম্যান পদে ২১ জনসহ বিভিন্ন দপ্তরের আরো কিছু পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Comments

comments

Close