আজ: ১০ই জুলাই, ২০২০ ইং, শুক্রবার, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী, রাত ৮:১৭
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, শিক্ষাঙ্গন যেভাবে ঘরে বসেই পাওয়া যাবে এসএসসির ফলাফল

যেভাবে ঘরে বসেই পাওয়া যাবে এসএসসির ফলাফল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৯/০৫/২০২০ , ৭:১৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,শিক্ষাঙ্গন


করোনা পরিস্থিতির মধ্যেই আগামী রবিবার এসএসসি ও সমমানের ফল প্রকাশ হচ্ছে। ফেইসবুক লাইভের মাধ্যমে ফলাফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী।

রবিবার প্রকাশিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। এবারও ফলাফল দেয়া হবে ডিজিটাল মাধ্যমে। রবিবার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফল প্রকাশ করবেন। এরপর, বেলা ১২টায় শিক্ষামন্ত্রী ফেইসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দু’টি উপায়ে ঘরে বসেই এসএসসির ফলাফল পাওয়া যাবে। বোর্ডের ওয়েবসাইটে গেলে শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। এছাড়া মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও পাওয়া যাবে রেজাল্ট। সেক্ষেত্রে যেকোনো মোবাইল অপারেটরে মেসেজ অপশনে গিয়ে ইংরেজিতে টাইপ করতে হবে এসএসসি (ঝঝঈ) এরপর স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিনটি অক্ষর ইংরেজি ক্যাপিটাল লেটারে টাইপ করতে হবে। এরপর স্পেস দিয়ে লিখতে হবে রোল নম্বর। আরেকটি স্পেস দিয়ে লিখতে হবে ২০২০ (২০২০)। এরপর ম্যাসেজটি পাঠাতে হবে ১৬২২২ (১৬২২২) নম্বরে। ফিরতি এসএমএসেই পাওয়া যাবে ফলাফল।

এদিকে, করোনা পরিস্থিতির মধ্যেই এসএসসি ও সমমানের ফল প্রকাশ হওয়ায় রবিবার কোনো শিক্ষা প্রতিষ্ঠানেই জমায়েত না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এমনকি শিক্ষা প্রতিষ্ঠানের অফিসগুলো বন্ধ রাখার নির্দেশনাও দেয়া হয়েছে।

গেল ৩ থেকে ২৭ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। এবারের পরীক্ষায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী অংশ নেয়।

Comments

comments

Close