আজ: ২৭শে মে, ২০২০ ইং, বুধবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী, বিকাল ৫:৩৯
সর্বশেষ সংবাদ
রাজনীতি শপিং না করে এর অর্থ দরিদ্র ও কর্মহীনদের মাঝে বন্টনের আহ্বান জানালেন রনি চৌধুরী

শপিং না করে এর অর্থ দরিদ্র ও কর্মহীনদের মাঝে বন্টনের আহ্বান জানালেন রনি চৌধুরী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/০৫/২০২০ , ২:১০ পূর্বাহ্ণ | বিভাগ: রাজনীতি


এবারের ঈদে শপিং না করে গরীব অসহায় ও কর্মহীনদের মাঝে অর্থ বিতরণ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন মায়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য এবং ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি এফবিসিসিআই এর পরিচালক রাশেদুল হোসেন চৌধুরী রনি ।
তিনি বলেন , বিত্তবানদের ঈদের শপিং না করে এর অর্থ অসহায়, দরিদ্র ও কর্মহীন জনগনের মাঝে বন্টনের আহ্বান জানাচ্ছি।
দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, মহামারীর সময় প্রথম করণীয় হলো- নিজ অবস্থান থেকে অন্য কোথাও না যাওয়া। হাদিস শরিফে রাসুল (সা.) স্পষ্ট বলেছেন, ‘কোথাও মহামারি হলে তোমরা সেখানে যেও না। আর তোমার এলাকায় মাহামারি হলে এলাকা ছেড়ো না। করোনাভাইরাসের সংক্রমণে পৃথিবী ক্ষতবিক্ষত-বিধ্বস্ত হয়ে পড়েছে। এমন অবস্থায় ঈদ উদযাপনের চেয়ে নিজেকে নিরাপদ রাখা জরুরি। ঈদের নামাজ আদায় করা ওয়াজিব। আর জীবন বাঁচানো ফরজ। তাই করোনাকালে নিজেকে সুরক্ষিত রেখে ব্যক্তিগতভাবে নিরবে-নিভৃতে আল্লাহর কাছে কান্নাকাটি করে ঈদ উদযাপনের পরামর্শ দিয়ে সকলের প্রতি তা কার্যকরের  আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য , ‘মানুষের কল্যাণে আমরা’ স্লোগানকে ধারণ করে সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের নামে প্রতিষ্ঠিত’ মায়া ফাউন্ডেশন’ করোনা দুর্যোগকালীন সময়ের প্রথম থেকেই খাদ্য সহায়তা কার্যক্রম চালিয়ে আসছে ।গত মঙ্গলবার মায়া ফাউন্ডেশনের চেয়ারম্যান রাশেদুল হোসেন চৌধুরী রনির প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও অর্থায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা মহানগর উত্তরের ২০০ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি । এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ও ফতেপুর পূর্ব ইউনিয়নের ৬০০ অসহায়, দরিদ্র, কর্মহীন হতদরিদ্র পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার পাঠিয়েছে সংগঠনটি ।
গত ৯মে শনিবার সকালে দ্বিতীয় পর্যায়ে উপজেলার কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় এবং ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সহায়তা প্রদান করা হয়।
এছাড়াও রাজধানীর উত্তরা ও কাচপুরে শতাধিক পরিবারে সহায়তা প্রদান করেছে সংগঠনটি ।
সহায়তা প্রদান প্রসঙ্গে মায়া ফাউন্ডেশনের চেয়ারম্যান রাশেদুল হোসেন চৌধুরী রনি বলেন , ‘ আমরা প্রতিদিনই ব্যক্তিগতভাবে এবং অনেকের মাধ্যমে প্রচুর সহায়তার আবেদন পাচ্ছি, তাই আমাদের চেষ্টা আছে যথাসম্ভব সকলের পাশে থাকার, যদিও আপনারা জেনে থাকবেন এটি একটি বিশাল দায়িত্ব।তবুও পাশে আছি আমরা ।’
সহায়তা প্রদানের পদ্ধতি সম্পর্কে তিনি জানান , ‘সংকটকালীন পরিস্থিতি মোকাবেলায় কেউ যদি মনে করেন তিনি পরবর্তী এক সপ্তাহে তার পরিবারসহ বেঁচে থাকার জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য যথেষ্ঠ অর্থ যোগান দিতে পারছেন না, তাহলে আমাদের ফাউন্ডেশনের ফেসবুক পেজে দেয়া আবেদন ফর্মের মাধ্যমে তথ্য পূরণ করলেই আমরা সহায়তা করছি এবং প্রতিদিন প্রায় ১০জনকে খাদ্য সহায়তার বাইরে বিকাশের মাধ্যমে আর্থিক সহায়তাও প্রদান করছি।’

 

মায়া ফাউন্ডেশনের ফেসবুক পেজ লিংক: https://www.facebook.com/Foundation.Maya

সহায়তা প্রাপ্তির আবেদন ফর্ম লিঙ্ক:   https://bit.ly/3dqkZ9g

Comments

comments

Close