আজ: ২৭শে মে, ২০২০ ইং, বুধবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী, বিকাল ৫:৫১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ঢাকা বিভাগ কেরানীগঞ্জে প্রশাসনের উপর ভর করেছে করোনা

কেরানীগঞ্জে প্রশাসনের উপর ভর করেছে করোনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০৫/২০২০ , ২:৪১ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ঢাকা বিভাগ


টিটু আহম্মেদ  (কেরানীগঞ্জ প্রতিনিধি): 
কেরানীগঞ্জে করোনা পরিস্থিতি ভয়াবহ। ইতিমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তর কেরানীগঞ্জকে করোনা হটস্পট হিসেবে ঘোষণা করেছে। করোনা আক্রান্ত উপজেলা হিসাবে কেরানীগঞ্জের স্থান‌ এক নম্বরে।এ পর্যন্ত কেরানীগঞ্জে করোনা শনাক্তদের অর্ধেকই স্বাস্থ্য কর্মী, পুলিশ ও র‍্যাব সদস্য।
এছাড়া কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি ‌ও দক্ষিণ) দুইজন‌ই করোনায় আক্রান্ত হয়েছেন।
বিভিন্ন তথ্য থেকে জানা যায় কেরানীগঞ্জে ১৫ই মে পর্যন্ত মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫৮ জন। এর মধ্যে স্বাস্থ্যকর্মী রয়েছে অর্ধ শতাধিক এবং পুলিশ ও র‍্যাব সদস্য রয়েছে ১১২ জন‌ ও দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট । একজন সহকারী কমিশনার (দক্ষিণ) সানজিদা আবদুল্লাহ ও অপর জন সহকারী কমিশনার (ভুমি) কামরুল হাসান সোহেল।
করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭ জন ডাক্তার, নার্স ও স্টাফ রয়েছেন, জিনজিরার সাজেদা হাসপাতালের ১২ জন ডাক্তার, নার্স ও স্টাফ। এছাড়া কেরানীগঞ্জের আরও কয়েকটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীও রয়েছেন ।
কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসাইন জানান, করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে আমাদের  ১৬ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন ।
পুলিশ সদস্যদের মধ্যে কেরানীগঞ্জ মডেল থানার ৪৬ জন সদস্য, দক্ষিণ কেরানীগঞ্জ থানার ৫ জন সদস্য, কেরানীগঞ্জ সার্কেল অফিসের একজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন ।
এছাড়া র‌্যাব -১০ কেরানীগঞ্জ ক্যাম্পের ৫৯ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।
কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম (পি,পি,এম)বলেন, আমাদের ৪৬জন সদস্য করোনা আক্রান্ত হওয়ার পরও  সাধারণ মানুষের প্রতি মমত্ববোধ, দেশ ও জনগণের প্রতি ভালোবাসা থেকেই পুলিশ সদস্যরা এখনো আগের মতোই মডেল থানাবাসীকে স্বাভাবিক সেবা দিয়ে যাচ্ছি।
এ প্রসঙ্গে জানতে চাইলে কেরানীগঞ্জের কালিগঞ্জের বাসিন্দা মোঃ নাজিম উদ্দিন বলেন ,এই দুঃসময়ে আক্রান্ত হবে জেনেও মাঠ পর্যায়ে প্রশাসনের তৎপরতা সাধারণ মানুষের মধ্যে ইতিবাচক ধারণা জন্ম দিয়েছে।আগে সাধারণ মানুষের মধ্যে ধারণা ছিল প্রশাসনের কর্মকর্তা মানেই ঘুষখোর, দুর্নীতিগ্রস্ত ব্যক্তি।আর বর্তমানে প্রশাসন মানেই সাহায্যকারী ।
এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথ বলেন কেরানীগঞ্জের জনগন সচেতন না।  তাদের সচেতন করতে গিয়ে আমাদের দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ সদস্যরা আক্রান্ত হয়েছেন । এজন্য যার যার অবস্থান থেকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বড় বিষয় নিজেদের সচেতন হওয়া। আগেও বলেছি এখনও বলছি করোনা সংক্রমণ রোধে সবাই দয়া করে সচেতন হন।

Comments

comments

Close