আজ: ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি, বিকাল ৪:৫২
সর্বশেষ সংবাদ
প্রেস বিজ্ঞপ্তি ড. আনিসুজ্জামানকে জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করবে: শোক বার্তায় রাকিবুল বাসার

ড. আনিসুজ্জামানকে জাতি শ্রদ্ধা ভরে স্মরণ করবে: শোক বার্তায় রাকিবুল বাসার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/০৫/২০২০ , ১০:৩৯ অপরাহ্ণ | বিভাগ: প্রেস বিজ্ঞপ্তি


জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তরুণ আওয়ামী লীগ নেতা , ঢাকা মহানগর উত্তর তাঁতীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক মতপ্রকাশ ও সময়’৭১ এর সম্পাদক ও প্রকাশক রাকিবুল বাসার রাকিব । বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি শোক জানান।

দৈনিক মতপ্রকাশ এর  তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবদুল্লাহ হেল কাফি  স্বাক্ষরিত শোক বার্তায় বলা হয়, ভাষা আন্দোলন থেকে অদ্যাবধি অধ্যাপক আনিসুজ্জামান বাংলাদেশের ইতিহাসের অংশ। একইসঙ্গে কেবল স্বদেশেই নয়, প্রতিবেশী ভারতেও তাকে সম্মানিত করা হয়েছে।  জাতি তার অবদান শ্রদ্ধাভরে স্মরণ করবে।তাঁর মত করে রাজনীতিক না হয়েও আমাদের দেশ-মানুষ-শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি নিয়ে অন্য কোন শিক্ষক কাজ করার সৌভাগ্য অর্জন করতে পারেন নি। তিনি নতুন প্রজন্মকে সবসময় অগ্রসর হওয়ার প্রেরণা যুগিয়েছেন। স্বাধীনতার স্বপেক্ষর যে কোন কাজে যুক্ত ছিলেন আমরণ। এই করোনা পরিস্থিতিতে তাঁর মত একজন নিবেদিত অভিভাবকের চলে যাওয়া আমাদেরকে কেবল শূণ্যতাই দিয়ে গেলো না, নিদারুণ বেদনায় আক্রান্ত করলো। তাঁর মৃত্যুতে আমি রাকিবুল বাসার ও আমার প্রতিষ্ঠানের সকলেই গভীরভাবে শোকাহত। 

সেই সাথে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।  এর আগে বিকাল ৪টা ৫৫ মিনিটে ঢাকার সম্মলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক ড. আনিসুজ্জামান। মৃ্ত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তার মৃত্যু শোক জানিয়েছে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

comments

Close