আজ: ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি, রাত ৮:১১
সর্বশেষ সংবাদ
ফেসবুক থেকে হে সাহসী বাঙালি এবার অন্তত ভয় পান

হে সাহসী বাঙালি এবার অন্তত ভয় পান


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০৪/২০২০ , ৮:৩১ অপরাহ্ণ | বিভাগ: ফেসবুক থেকে


হে সাহসী বাঙালি এবার অন্তত ভয় পান… আপনাদের কি ধারণা আছে কি পরিমাণ মানুষ এই লকডাউনের মাঝে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করছে?

করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরে থাকার নির্দেশনা দিলেও নারায়ণগঞ্জ থেকে দলে দলে মানুষ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে। যদিও সংখ্যাটি অনুমানের চেয়ে অনেক বেশি, তবু সম্যক ধারণা পেতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে যাওয়া লোকের (বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদ অনুযায়ী) তথ্য দিলাম—

তথ্যমতে, এ পর্যন্ত নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫৯ জন, এছাড়া জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭ জন।

চাঁদপুরঃ
নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাঁদপুরে আসা ৫৯৪ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরে পালিয়ে আসা ১৭৬ জন হোম কোয়ারেন্টাইনে, ২৫ বাড়ি লকডাউন। নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাঁদপুরে শ্বশুরবাড়িতে এলেন করোনা রোগী।

বরগুনাঃ
নারায়নগঞ্জের লকডাউন অমান্য করে বরগুনার আমতলীতে আসা ১০৯ জনসহ ১১৪জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ।

নেত্রকোনাঃ
নারায়ণগঞ্জ থেকে অর্ধশতাধিক লোক পালিয়ে নেত্রকোনার খালিয়াজুরী সদরের লক্ষ্মীপুর গ্রামে গিয়েছেন। দুই শতাধিক পরিবারের ওই গ্রামটিকে অনির্দিষ্ট সময়ের জন্য লকডাউন করার ঘোষণা।

ঠাকুরগাঁওঃ
নারায়ণগঞ্জ থেকে দলে দলে যাত্রীবোঝাই বাস ঠাকুরগাঁওয়ে, আতঙ্কে এলাকাবাসী

বরিশালঃ
নারায়ণগঞ্জ থেকে মানুষ গোপনে পাড়ি জামিয়েছেন বরিশালের উজিরপুর উপজেলায়। উজিরপুর উপজেলায় ৮টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

নীলফামারীঃ
নীলফামারীর সৈয়দপুর খাতামধুপুর ইউনিয়নের খালিশা বকশিপাড়া গ্রামের এক যুবক (৩৮) করোনায় আক্রান্ত হয়েছেন যিনি নারায়নগঞ্জে কাজ করতেন। করোনা ভাইরাসে আক্রান্ত ওই যুবকের বাড়িসহ আশেপাশের ২০টি বাড়ি লকডাউন করা হয়েছে।

জয়পুরহাটঃ
জয়পুরহাটের আক্কেলপুরের কেশবপুর গ্রামে নারায়নগঞ্জ থেকে করোনা উপসর্গ, জ্বর,সর্দি, কাশি ও গলাব্যাথা নিয়ে পালিয়ে আসা এক যুবকককে আইসোলেশনে রাখা হয়েছে। তিন বাড়ি লকডাউন।

ভোলাঃ
নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির বাড়ি থেকে পালিয়ে এক যুবক ভোলার লালমোহন উপজেলায় এসে আত্মগোপন করেছেন। লালমোহন পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কালাগাজি বাড়িতে নয়টি ঘর লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

কিশোরগঞ্জঃ
কিশোরগঞ্জের ভৈরবে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা ৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ফেনীঃ
নারায়ণগঞ্জ থেকে ফেনীতে ফিরেই করোনার উপসর্গে মৃত্যু, বাড়ি লকডাউন।

পটুয়াখালীঃ
পটুয়াখালীতে নারায়ণগঞ্জ ফেরত এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয় বৃহষ্পতিবার দুপুরে। সতর্কতার অংশ হিসেবে লকডাউন করা হয় একটি এলাকা।

টাঙ্গাইলঃ
টাঙ্গাইল জেলার প্রথম করোনাভাইরাসে শনাক্ত রোগীও নারায়ণগঞ্জ থেকেই সংক্রমিত হয়ে জেলায় প্রবেশ করে।

নরসিংদীঃ
নরসিংদীতেও নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ পাওয়া যায়।

গাজীপুরঃ
নারায়ণগঞ্জ থেকে বেশ কিছু মানুষ গাজীপুরের বিভিন্ন এলাকায় অবস্থান করছে।

রংপুরঃ
নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা লোকজন রংপুরের পীরগাছায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। গত দুই দিন থেকে নানা কৌশলে তারা আসছেন।

লক্ষীপুরঃ
নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসা প্রায় অর্ধশতাধিক বিভিন্ন পেশার লোকজন লক্ষ্মীপুরের রায়পুরে করোনাভাইরাস সংক্রমণের ছড়ানোর আশঙ্কা স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

যদিও সংবাদপত্রের লিংক খুঁজে পাওয়া যায় নি, তবে সূত্র বলছে ময়মনসিংহ, কুড়িগ্রাম, কুমিল্লা, মুন্সীগঞ্জ, জামালপুর, শরীয়তপুর, শেরপুর ও ব্রাহ্মণবাড়িয়াতে নারায়ণগঞ্জ থেকে লোক পালিয়ে গিয়ে অবস্থান করছে।

 

লিখেছেন: এনায়েত শাওন , সাংবাদিক ,ডেইলি সান ।

Comments

comments

Close