আজ: ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার, ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী, রাত ১২:০৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রধান সংবাদ ফের ব্রিটেনের ছায়া উপমন্ত্রী নিযুক্ত হলেন টিউলিপ

ফের ব্রিটেনের ছায়া উপমন্ত্রী নিযুক্ত হলেন টিউলিপ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০১/২০২০ , ১২:০৬ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,প্রধান সংবাদ


আবারও ব্রিটেনের ছায়া উপমন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক। বিরোধী দল লেবার পার্টির ছায়ামন্ত্রিসভায় ‘শ্যাডো আর্লি ইয়ার্স মিনিস্টার’ হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। এর আগেও এ পদে দায়িত্ব পালন করেছেন টিউলিপ।
ব্রিটেনজুড়ে যে পাঁচ-ছয়টি আসনে জয়-পরাজয় নিয়ে ভোটার ও ব্রিটিশ গণমাধ্যমের উন্মুখ দৃষ্টি থাকে, তার মধ্যে হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন একটি। নব্বইয়ের দশক থেকে এই আসনটি ব্রিটেনের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসনগুলোর তালিকায় দ্বিতীয় স্থানে আছে।

ব্রিটেনের রয়্যাল সোসাইটি অব আর্টসের ফেলো টিউলিপ রিজওয়ানা সিদ্দিক ২০১৫ সালে এ আসন থেকে প্রথমবার নির্বাচিত হন। ওই নির্বাচনে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তিনি। ২০১৭ সালের নির্বাচনে তিনি ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন।
লন্ডনে জন্ম নেওয়া ক্যারিয়ার পলিটিশিয়ান টিউলিপ ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে যুক্ত হন ব্রিটিশ রাজনীতিতে। এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যামডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ক্যামডেন কাউন্সিলের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর।
ব্রিটেনের একটি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক ড. শফিক সিদ্দিক এবং শেখ রেহানা দম্পতির তিন সন্তানের মধ্যে টিউলিপ দ্বিতীয়।

Comments

comments

Close