আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা সফর, ১৪৪২ হিজরি, রাত ১২:২৮
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জেলা সংবাদ ফেনীতে অপহরণ করে মুক্তিপণ দাবি, দুইজনের কারাদণ্ড

ফেনীতে অপহরণ করে মুক্তিপণ দাবি, দুইজনের কারাদণ্ড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০১/২০২০ , ১০:৪০ পূর্বাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জেলা সংবাদ


ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে এক কলেজছাত্রকে অপহরণ করে পরিবারের নিকট মুক্তিপণ দাবিকারী দুই অপহরণকারীর তিন বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। বুধবার (১ জানুয়ারি) ফেনী জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইন এ রায় প্রদান করেন। এ মামলায় আদালত রিফাতুল ইসলাম নামে একজনকে বেকসুর খালাস প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- ফেনী সদর উপজেলার ফরহাদ নগর গ্রামের মাসুদ বাঙ্গালী (২৭) ও মহসিন খান (২৫)। রায় ঘোষইার সময় তারা দুইজনই অনুপস্থিত ও পলাতক ছিলেন।

ফেনীর সহকারী সরকারী কৌসুলী (এপিপি) সৈয়দ আবুল হোসেন ও আদালত সুত্র জানায়, ২০১৩ সালের ১১ অক্টোবর রাত ৮টার দিকে ফেনীর সোনাগাজীর লক্ষীপুর গ্রামের প্রবাসী আবুল কালাম আজাদের কলেজ পড়ুয়া ছেলে আবদুস সালাম আরমানকে ফেনী পৌরসভার ফালাহিয়া সড়কের বাসা থেকে মুঠোফোনে ডেকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে ওই ছাত্রের মায়ের মুঠোফোন নম্বরে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দর কষাকষি শেষে ৪০ হাজার টাকার বিনিময়ে অপহরণকারীরা তাকে (অপহৃত ছাত্র) ছেড়ে দিতে রাজী হয়।

অপহরণকারীদের পক্ষ থেকে পুলিশকে জানাতে নিষেধ করা হয়। পুলিশকে জানালে ছেলেকে হত্যার হুমকিও প্রদান করা হয়। কিন্তু অপহৃত কলেজছাত্রের পরিবার অপহরণকারীদের হুমকি উপেক্ষা করে বিষয়টি পুলিশকে অবহিত করেন। এ ঘটনায় ওই ছাত্রের মা সাহানা আফরোজ রুনা বাদী হয়ে ফেনী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ কৌশলে অপহৃত কলেজ ছাত্রকে উদ্ধার এবং অপহরণ চক্রের তিনজনকে গ্রেফতার করে।
উভয় পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক শুনানি শেষে আদালত আসামি মাসুদ বাঙ্গালী ও মহসিন খানকে সাজা প্রদান এবং রিফাতুল ইসলামকে খালাস দেন।

Comments

comments

Close