আজ: ৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার, ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ই শাবান, ১৪৪১ হিজরী, বিকাল ৪:২২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ঢাকা বিভাগ শ্রীপুরে বেপরোয়া গতিতে দাপিয়ে চলছে অটোরিকশা -প্রায়ই ঘটছে দুর্ঘটনা

শ্রীপুরে বেপরোয়া গতিতে দাপিয়ে চলছে অটোরিকশা -প্রায়ই ঘটছে দুর্ঘটনা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/১২/২০১৯ , ১২:২৮ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ঢাকা বিভাগ


মহিউদ্দিন আহমেদ,শ্রীপুর প্রতিনিধি:

নিয়ন্ত্রণহীন ব্যাটারি চালিত অটো রিকশা ও ইজিবাইকের চাপে গাজীপুরের শ্রীপুর এখন যানজট ও দুর্ঘটনার বড় কারণ হয়ে দাড়িয়েছে। তবে যানজট নিরসনে দ্রুত ব্যবস্থা নেওয়া দরকার প্রশাসনের। সরেজমিন দেখা যায়, প্রতিদিন সকালে প্রায়ই ঘটছে দুর্ঘটনা, যানজটে ভোগান্তি এলাকাবাসীর।

শ্রীপুরের ব্যাস্ততম নগরী মাওনা চৌরাস্তার প্রতিটি শাখা রাস্তা প্রবেশ মুখ ব্যাটারি চালিত অটো রিকশা ও ইজিবাইকের দখলে। অসহনীয় যানজট ছড়িয়ে পড়ে মূল সড়ক থেকে অলিগলিতে।

এদিকে মাওনা চৌরাস্তা হাইওয়ে সড়কে সি.এন.জি অটোরিকশা নিষিদ্ধ থাকলেও সি.এন.জি কে ঘিরে চলছে কোটি টাকার অবৈধ বাণিজ্য। মহাসড়কে এসব সি.এন.জি চলাচল বন্ধে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও মানছে না স্থানীয় ক্ষমতাসীন দলের কতিপয় নেতারা। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে চলছে তাদের সি.এন.জি। এতে একদিকে যেমন অমান্য হচ্ছে উচ্চ আদালতের রায়, অন্যদিকে অপচয় হচ্ছে বিপুল অর্থ। এদিকে প্রতিদিন বাড়ছে সড়ক দুর্ঘটনায় লাশের মিছিল।এর কারণে চরম ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ।

ব্যাটারি চালিত অটো রিকশা ডেসকোর হিসাব মতে প্রতিদিন ৫ ইউনিট বিদ্যুত্ ব্যবহূত হচ্ছে। এ হিসাবে ২০ হাজার রিকশায় ব্যবহূত হচ্ছে একলাখ ইউনিট বিদ্যুত্। অধিকাংশ রিকশার গ্যারেজ মালিকই অবৈধ বিদ্যুত্ সংযোগ দিয়ে এসব রিকশার ব্যাটারিতে চার্জ দিয়ে থাকেন।

একাধিক যাত্রী অভিযোগ করেন, যাতায়াতে সাশ্রয়ী ও পরিবেশবান্ধব হিসেবে ইজিবাইক একসময় পরিচিতি পেলেও এখন তা এলাকাবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। এসবের চলাচল নিয়ন্ত্রণ করতে না পারার কারণে যানজট বাড়ছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট ও সি.এন.জি নিয়ন্ত্রণে পুলিশের বেশকিছু পদক্ষেপ নেওয়া দরকার বলে মনে করেন এলাকাবাসী। এর মধ্যে ব্যস্ততম সড়কগুলো পর্যায়ক্রমে ইজিবাইকমুক্ত করার সিদ্ধান্ত অন্যতম।

মাওনা চৌরাস্তা থেকে শ্রীপুর, মাওনা অবদা মোড় থেকে টেপিরবাড়ি-টেংরা হয়ে বরমী গফরগাঁও রোড, মাওনা চৌরাস্তা থেকে মাওনা বাজার সড়ক ইজিবাইকের দখলে।

এর মধ্যে ব্যস্ততম সড়কগুলো পর্যায়ক্রমে ইজিবাইকমুক্ত করার সিদ্ধান্ত অন্যতম।
এসব অটোরিকশা ড্রাইভার বেশির ভাগ নাবালক ও অদক্ষ কিছু দিন আগে আনসার টেপিরবাড়ি আর,এইচ ফিলিং ষ্টেশনের পাশেই সি.এন.জি অটোরিকশা সংঘর্ষের ঘটনায় অটোড্রাইভারের অদক্ষতার প্রমাণ পাওয়া যায়।এসব ড্রাইভাররা ময়মনসিংহ, গফরগাঁও ও বরিশাল থেকে এসে শ্রীপুরে ক্ষেতে খামারে কাজ করতে দেখা যেতো তারাই আজ এসব অটোরিকশা ড্রাইভার। তাই এলাকার সচেতন মহলের দাবি বিষয় গুলো প্রশাসন নজরে এনে সঠিক পদক্ষেপ গ্রহণ করুক।

Comments

comments

Close
আক্রান্ত৫৪
চিকিৎসাধীন২২
সুস্থ২৬
মৃত্যু
কোয়া:২৬০২৩
জেলা
আক্রান্ত
চিকিৎসাধীন
সুস্থ
মৃত্যু
কোয়া:
ঢাকা
১৬
মাদারীপুর
১০
গাইবান্ধা
১৪৮
নারায়ণগঞ্জ
চুয়াডাঙ্গা
গাজীপুর
কুমিল্লা
মুন্সিগঞ্জ
মাগুরা
মানিকগঞ্জ
৬০৪
ময়মনসিংহ
ভোলা
ব্রাহ্মণবাড়িয়া
বান্দরবান
বাগেরহাট
৫৯৪
বরিশাল
বরগুনা
মৌলভীবাজার
যশোর
১১০৮
মেহেরপুর
হবিগঞ্জ
৭৪৩
সুনামগঞ্জ
সিলেট
সিরাজগঞ্জ
সাতক্ষীরা
শেরপুর
শরীয়তপুর
লালমনিরহাট
লক্ষ্মীপুর
রাজশাহী
রাজবাড়ী
রাঙামাটি
রংপুর
বগুড়া
ফেনী
ফরিদপুর
ঝালকাঠি
জয়পুরহাট
জামালপুর
চাঁপাইনবাবগঞ্জ
চাঁদপুর
৮১৯
চট্টগ্রাম
গোপালগঞ্জ
৩২৮
কক্সবাজার
খুলনা
খাগড়াছড়ি
কুড়িগ্রাম
১৬৮
কুষ্টিয়া
ঝিনাইদহ
টাঙ্গাইল
ঠাকুরগাঁও
পিরোজপুর
৫২
পাবনা
৬৩১
পটুয়াখালী
পঞ্চগড়
৫৬৫
নোয়াখালী
নেত্রকোনা
নীলফামারী
নাটোর
নরসিংদী
২৭৮
নড়াইল
নওগাঁ
দিনাজপুর
কিশোরগঞ্জ
জেলা তথ্য নেই
১৮
২১
২৬
১৯৯৮৫
মোট
৫৪
২২
২৬
২৬০২৩
More COVID-19 Advice