আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, সোমবার, ১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ৩০শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী, রাত ১১:৩৯
সর্বশেষ সংবাদ
ফেসবুক থেকে অঙ্গীকার ফাউন্ডেশনের ব্লাড ডোনেশন আওয়ার্ড অনুষ্ঠিত

অঙ্গীকার ফাউন্ডেশনের ব্লাড ডোনেশন আওয়ার্ড অনুষ্ঠিত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/১২/২০১৯ , ৭:৫০ অপরাহ্ণ | বিভাগ: ফেসবুক থেকে


‘সম্পর্ক শুরু হোক রক্ত দিয়ে’  এই স্লোগানকে সামনে রেখে অঙ্গীকার ফাউন্ডেশন করতে চায় নতুন নতুন আরো অনেক সম্পর্ক। তারই ধারাবাহিকতায় আইইউবিএটি’র ওপেন অডিটোরিয়ামে আয়োজিত হল ব্লাড ডোনেশন আওয়ার্ড ২০১৯। যেখানে অংশ গ্রহণ করেন বাংলাদেশের বিভিন্ন জেলার ২০ টি রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠন এবং দেড় শতাধিক স্বেচ্ছাসেবক রক্তদাতা। বাংলাদেশের সকল জেলার রক্তদাতা সংগঠন গুলোকে একত্রিত করার লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেহেতু দেশের সকল রক্তদাতা সংগঠনের সাথে একটি যোগাযোগ স্থাপিত হবে সেহেতু রক্তের অভাবে আর কোনো রোগীর প্রাণ হারাবে না  বলে বিশ্বাস সংগঠনটির সদস্যদের ।

বাংলাদেশের যে কোন প্রান্ত থেকেই রক্তের জন্য ফোন কল আসে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর কাছে। অনেক সময় হতে পারে সেটা তার নিজের জেলার বাইরে। নিজের জেলার বাহিরে হওয়ায় বেশিরভাগ ক্ষেত্রে সঠিক সময় রক্তদাতা পাঠানো সম্ভব হয় না। এই উদ্দেশ্যকে মাথায় রেখেই মূলত এই চিন্তা ভাবনা। যেহেতু অন্য জেলা সংগঠনের সাথে একটি সুসম্পর্ক তৈরি হবে সেহেতু তাদের সাথে যোগাযোগ করেই এই রক্তের চাহিদা পূরণ করা সম্ভব।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটি’র উপাচার্য ডঃ আব্দুর রব । তিনি অনুষ্ঠানে আগত সকল রক্তদাতা সংগঠন গুলোর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। রক্তদাতাদের হাতে সম্মাননা তুলে দেন অঙ্গীকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং সভাপতি মোঃ আরিফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্য অঙ্গীকার ফাউন্ডেশনের এমন মহৎ উদ্যোগের জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ জানান। সামনে এগিয়ে যাওয়ার জন্য সাফল্য কামনা করেন।

২০১৭ সালের প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার জন্য কাজ করে যাচ্ছে অঙ্গীকার ফাউন্ডেশন।
অঙ্গীকার ফাউন্ডেশন ৬ টি বিষয় নিয়ে মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন-
১। স্বাবলম্বী।
২। সম্পর্ক শুরু হোক রক্ত দিয়ে।
৩। মানবিক সেবা।
৪। বৃক্ষ ময়ভুবন।
৫। মেধাবীদের জন্য শিক্ষার নিশ্চয়তা।
৬। নারী সচেতনতা মূলক সেমিনার ।

অঙ্গীকার ফাউন্ডেশনের সভাপতি  মোঃ আরিফুল ইসলাম বলেন, আমরা এক ঝাঁক লোক মানবতার সেবায় কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ হয়েছি। ভবিষ্যতে অঙ্গীকার ফাউন্ডেশন আরো ভালো ভালো কাজ করে মানুষের পাশে থাকবে ইনশাআল্লাহ।
সকলের ভালোবাসা আমাদেরকে অনুপ্রাণিত করে সামনে এগিয়ে যাওয়ার জন্য।

Comments

comments

Close