আজ: ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং, সোমবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী, রাত ১১:৩৯
সর্বশেষ সংবাদ
খেলাধূলা এসএ গেমসের জমকালো উদ্বোধন

এসএ গেমসের জমকালো উদ্বোধন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/১২/২০১৯ , ১০:৫৬ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


সাউথ এশিয়ান (এসএ) গেমসের জমকালো উদ্বোধন হয়েছে নেপালের কাঠমুন্ডের দশরথ স্টেডিয়ামে। সবকিছু চাপিয়ে দর্শকদের মন ভরিয়েছে লেজার শো পর্বটি। বর্ণিল আয়োজন আর পারফরমেন্সের দিক থেকে নেপালের মাটিতে আগের দুই আসরকে ছাড়িয়ে গেছে এবারের উদ্বোধনী অনুষ্ঠান।

রবিবার উদ্বোধনী অনুষ্ঠান বিকেল পাঁচটায় শুরু হওয়ার কথা থাকলেও দশরথ স্টেডিয়ামে লোক জড়ো হতে থাকে সকাল ১০টা থেকেই। ১২ হাজার নিরাপত্তা কর্মী নিয়োজিত ছিলো সেই সকাল থেকে স্টেডিয়ামের আশপাশ জুড়ে।

১৯৮৪ ও ১৯৯৯ সালের পর তৃতীয়বারের মতো দক্ষিণ এশীয় অলিম্পিক খ্যাত এসএ গেমসের আয়োজন করেছে নেপাল। লেজার শো, কালারফুল ডিসপ্লে, অলিম্পিয়ানদের দিয়ে মশাল প্রজ্জ্বলন, মাঠে প্রত্যেক দেশের নামের সঙ্গে সংশ্লিষ্ট দেশের মানচিত্রের দৃশ্য ফুটিয়ে তোলা, আতশবাজি ছটা সবকিছুই ছিল আকর্ষণীয়।

তিন ঘন্টাব্যাপী এই উদ্বোধনী অনুষ্ঠানে নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী বান্দারির বক্তব্য ছিল মাত্র ত্রিশ সেকেন্ড। তিন মিনিটের লেজার শোর কথা থাকলেও হয়েছে প্রায় ছয় মিনিট। দফায় দফায় আতশবাজি বাড়তি আনন্দ দিয়েছে দর্শকদের। সাত দেশের ক্রীড়াবিদদের অংশগ্রহণে মার্চপাস্ট পর্যবেক্ষণ করেছেন নেপালের প্রেসিডেন্ট, ডেপুটি প্রাইম মিনিস্টার ইশ্বর তাখাওয়ার ও ক্রীড়ামন্ত্রী জগত বাহাদুর।

এসএ গেমসের ১৩তম আসরের ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

Comments

comments

Close