আজ: ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, বুধবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী, দুপুর ২:০১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ যশোর আইনজীবী সমিতির সভাপতি ইদ্রিস, সম্পাদক গফুর

যশোর আইনজীবী সমিতির সভাপতি ইদ্রিস, সম্পাদক গফুর


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/১১/২০১৯ , ১২:০০ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


শামসুর রহমান নিরব,যশোর: 

যশোর আইনজীবী সমিতির নির্বাচনে এম ইদ্রিস আলী সভাপতি এবং এমএ গফুর সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সভাপতি পদসহ ৬টি এবং বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছে।

এছাড়া গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্যানেল থেকে একজন প্রার্থী বিজয়ী হয়েছে।শুক্রবার ভোটগ্রহণ শেষে রাতে এই ফলাফল প্রকাশ করা হয়।এর আগে শুক্রবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ফলাফলে দেখা গেছে, নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এম ইদ্রিস আলী দ্বিতীয়বারের মতো সভাপতি পদে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২৬৬ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আইনজীবী ঐক্য প্যানেলের দেবাশীষ দাস পেয়েছেন ১৯৪ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী এম এ গফুর ২৭৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এস এম বদরুজ্জামান পলাশ ভোট পেয়েছেন ১৮০ ভোট।

নির্বাচনে সহসভাপতি পদে আইনজীবী ঐক্য প্যানেলের গোলাম মোস্তফা ২৭১ ভোট ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২৩৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে পরাজিত প্রার্থী মাহাবুবুর রহমান মাহবুব পেয়েছেন ১৫৫ ভোট ও নাসিম আহম্মেদ বাবু পেয়েছেন ১৩৫ ভোট।

যুগ্ম সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইমদাদুল হক ইমদাদ ১৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। পরাজিত এসএম আবদুর রাজ্জাক ১৪১ ও বাসুদেব বিশ্বাস পেয়েছেন ১০৮ ভোট।

সহকারী সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পলক কুমার মৈত্র ২২৩ ভোট ও জাহাঙ্গীর আলম ২২৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। পরাজিত সালাউদ্দিন শরীফ শাকিল ২২১ ও ডেজিনা ইয়াসমিন পেয়েছেন ১৩১ ভোট।

গ্রন্থাগার সম্পাদক পদে আইনজীবী ঐক্য প্যানেলের আ ক ম মনিরুল ইসলাম ২৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী শ্যামল কুমার মজুমদার পেয়েছেন ১৪৯ ভোট।

এ ছাড়া সদস্য পদে বিজয়ীরা হলেন, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের তারিক এনাম অনিক ২৭৩ ভোট, আইনজীবী ঐক্য প্যানেলের জুলফিকার আলী ২৫৬, রেহানা পারভীন ২৩৬, মকবুল হোসেন ১৯২ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির এসএম মাসুদুল হক ১৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ১০ থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির এক নম্বর ভবন মিলনায়তনে ২৬টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৪৮২ ভোটারের মধ্যে ৪৬৬ জন ভোটার তাদের পছন্দের নেতৃত্বকে বেছে নিতে ভোট প্রদান করেন। এদিন বিকেল ৫টা থেকে ভোট গণনার কাজ শুরু হয়।

যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে এবার তিনটি প্যানেল থেকে ১৩টি পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত চারজন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বাকি ২৬ প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করেন।

নির্বাচন কমিশনার ইসমত হাসার ও সদস্য শামসুর রহমান, আজিজুল ইসলাম, শাহিদুর রহমান ও শাহরিয়ার বাবু নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন।

Comments

comments

Close