আজ: ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং, বুধবার, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী, দুপুর ১:৫৮
সর্বশেষ সংবাদ
জাতীয় বিজয় দিবসে স্মার্ট কার্ড পাবেন মুক্তিযোদ্ধারা

বিজয় দিবসে স্মার্ট কার্ড পাবেন মুক্তিযোদ্ধারা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/১১/২০১৯ , ৪:২৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


আগামী বিজয় দিবসে সব মুক্তিযোদ্ধাকে স্মার্ট কার্ড দেবে নির্বাচন কমিশন (ইসি)। এর পাশাপাশি সব বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও (ওসি) স্মার্ট কার্ড দেয়া হবে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ইসির সাধারণ সেবা, হিসাব ও বাজেট শাখার পরিচালক খোরশেদ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সব জ‌্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মুক্তিযোদ্ধারা পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র পেলেও কেউ কেউ স্মার্ট কার্ড পাননি বা সংগ্রহ করেননি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড দেয়ার কর্মসূচি রাখলে তারা যেমন সম্মানিত ও উপকৃত হবেন, তেমনই অনুষ্ঠানের আকর্ষণ ও গুরুত্ব বাড়বে। এ কর্মসূচি সফল করার জন্য যেসব মুক্তিযোদ্ধা এখনো স্মার্ট কার্ড পাননি, তাদের জাতীয় পরিচয়পত্র নম্বর ও নাম সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে সংগ্রহ করে ইসি সচিবালয়ে পাঠালে বিজয় দিবসে তাদের হাতে স্মার্ট কার্ড দেয়া সম্ভব হবে।

মুক্তিযোদ্ধাদের পাশাপাশি বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, পুলিশের উপ-মহাপরিদর্শক, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা, অফিসার ইনচার্জদের মধ্যে যারা স্মার্ট কার্ড পাননি, তাদেরকেও স্মার্ট কার্ড দেয়া হবে বলে চিঠিতে জানানো হয়েছে।

চিঠিতে আগামী ২ ডিসেম্বরের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশনা দেয়া হয়েছে জেলা নির্বাচন অফিসকে। এর অনুলিপি সব বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, উপ-মহাপরিদর্শক (রেঞ্জ), জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা ও ওসির কাছে পাঠানো হয়েছে।

Comments

comments

Close