আজ: ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং, মঙ্গলবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী, রাত ১২:৫৯
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, উপমহাদেশ চার বছরে মোদির বিদেশ সফর খরচ ২৪০০ কোটি টাকা

চার বছরে মোদির বিদেশ সফর খরচ ২৪০০ কোটি টাকা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২২/১১/২০১৯ , ১১:৪০ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,উপমহাদেশ


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি গত চার বছরে ৪৮টি বিদেশ সফরে ৫২টি দেশ ভ্রমণ করেছেন। এতে খরচ হয়েছে মোট ২০২১ কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা ২৪০০ কোটি টাকা। পিটিআই।

বৃহস্পতিবার রাজ্যসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলিধরন জানান, চার বছরে মোদি বিদেশ সফর করেন ৪৮টি। এতে তিনি ভ্রমণ করেছেন ৫২টি দেশ।

মন্ত্রী জানান, ২০১৬-১৭ সালে মোদির চার্টার্ড বিমানের ভাড়া বাবদ খরচ হয়েছে ৭৬ কোটি ২৭ লাখ রুপি। ২০১৭-১৮ সালে সেই অঙ্ক বেড়ে দাঁড়ায় ৯৯ কোটি ৩২ লাখ রুপি।

২০১৮-১৯-এ গুনতে হয়েছে ৭৯ কোটি ৯১ লাখ রুপি। বিমান ভাড়া হিসেবে সব মিলিয়ে খরচ প্রায় ২৫৫ কোটি রুপি। এ ছাড়াও বিমানযাত্রা বাবদ অন্যান্য খরচ পড়েছে আরও কয়েক কোটি রুপি।

দেখা যাচ্ছে, বিদেশ সফরের সংখ্যা এবং খরচে সাবেক কংগ্রেস প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও টেক্কা দিয়েছেন মোদি। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত মনমোহন সিং ৩৮টি বিদেশ সফর করেছিলেন, যার খরচ ছিল ১৩৪৬ কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৬০০ কোটি টাকা।

বিপরীতে ২০১৪ থেকে ২০১৮ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মোদির বিদেশ সফরের সংখ্যা ৪৮। যাতে মোট খরচ হয়েছে ২০২১ কোটি রুপি, বাংলাদেশি মুদ্রায় যা ২৪০০ কোটি টাকা।

Comments

comments

Close