আজ: ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং, সোমবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী, রাত ১১:৪৯
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইবি রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/১১/২০১৯ , ২:১১ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। সোমবার দুপুর ২.৩০টায় টিএসসিসি’র সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সামনে এসে শেষ হয়।

পরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ভিতরে কেক কাটা শেষে ‘মুক্তিযুদ্ধে সাংবাদিকদের ভূমিকা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবু সালেহ শামীম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ। আমন্ত্রিত অতিথি ছিলেন দৈনিক ইত্তেফাক এর ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ইবি শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ড. মাহবুবর রহমান,ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. পরেশ চন্দ্র বর্ম্মন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিমা বানু প্রমুখ।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী বলেন, “সাংবাদিকতা হবে সত্য ও ন্যায়ের উপাসক এবং মিথ্যা ও অসত্যের যম, এই সাংবাদিকতা হবে মহান মুক্তিযুদ্ধের চেতনার অনুকূলে। দেশ যাতে মুক্তিযুদ্ধের মহান চেতনা থেকে বিচ্ছিন্ন না হয়ে যায় তার জন্য অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করবে সাংবাদিকেরা।” তিনি আরও বলেন,”ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতার ইতিহাস অত্যন্ত গৌরবের। আমি অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা করতে চাই সেই ঐতিহ্যপূর্ণ সাংবাদিকতার ধারার সাথে যুক্ত হয়েছে নতুন আর একটি ধারা যার নাম হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

যারা মহান মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতার আদর্শ তাদের ঘোষিত লক্ষ্য হিসেবে চিহ্নিত করেছে যা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতায় নতুন মাত্রা যোগ করেছে। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানাই।”

উল্লেখ্য,ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ২০১৮ সালের ১৮ নভেম্বর যাত্রা শুরু করে।

Comments

comments

Close