আজ: ১০ই জুলাই, ২০২০ ইং, শুক্রবার, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জিলক্বদ, ১৪৪১ হিজরী, সকাল ৬:৪৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ সচল

৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ সচল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৪/১১/২০১৯ , ৮:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হওয়ার ছয় ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। তবে লাইনচ্যুত বগি উদ্ধার ও সংস্কার শেষ হতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন রেলওয়ে কর্মকর্তারা।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে লাহিড়ী মোহনপুর স্টেশনে আটকে থাকা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন অতিক্রম করেছে। এরপর ঢাকা থেকে একতা এক্সপ্রেস দিনাজপুরের উদ্দেশে যাত্রা করে।

এর আগে দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত হয়। এতে লোকো মাস্টারসহ ২০ জন আহত হন।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান আমজাদ আলী বলেন, দুর্ঘটনায় ১ নম্বর লেনটি খুবই ক্ষতি হয়েছে। এছাড়াও ২, ৩ ও ৪ নম্বর লেন আংশিক ক্ষতিগ্রস্ত হয়। উদ্ধারকারী ট্রেন আসার পর ৩ ও ৪ নম্বর লেন সচল করা হয়েছে। এরপর চিত্রা এক্সপ্রেস উল্লাপাড়া স্টেশন ক্রস করে ঢাকার দিকে ছেড়ে গেছে। এরপর ঢাকা থেকে একতা এক্সপ্রেস দিনাজপুরের উদ্দেশে যাত্রা করে।

পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, বিকেল সাড়ে ৫টার দিকে রিলিফ ট্রেন এসে কাজ শুরু করেছে। লাইনচ্যুত বগিগুলো অপসারণ করে ক্ষতিগ্রস্ত সবগুলো লেন সচল করতে ১০ থেকে ১২ ঘণ্টা সময় লাগতে পারে।

Comments

comments

Close